এসআই পদের স্বাস্থ্য পরীক্ষার সূচি প্রকাশ

জাতীয়

জুলাই ১৯, ২০২২ ১০:২১ পূর্বাহ্ণ

বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদের প্রার্থীদের মেডিকেল টেস্ট বা স্বাস্থ্য পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ২০ জুলাই থেকে শুরু হয়ে ৩ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে চলবে এই পরীক্ষা।

সোমবার পুলিশ সদর দফতরের রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১ শাখা এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করে।

সূত্রে জানা গেছে, এর আগে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার ফলের ভিত্তিতে ৮৭৫ জন প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছে। এসব সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে যারা স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক বলে বিবেচিতরা এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য মনোনীত হবেন।

আরো জানা গেছে, এবারই প্রথম সম্পূর্ণ আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা হবে। ঢাকায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফলে একজন সুযোগ্য, শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ ও সক্ষম প্রার্থীকে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে নিয়োগ দেওয়া সম্ভব হবে।

এদিকে পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগেই বিজ্ঞপ্তির অন্যান্য আবশ্যকীয় নির্দেশনা পালন সাপেক্ষে প্রার্থীদের পরীক্ষা কেন্দ্রে থাকতে হবে। কেউ পরীক্ষায় নির্ধারিত তারিখ বা সময় অনুযায়ী উপস্থিত না হলে তিনি চাকরি করতে আগ্রহী নন মর্মে বিবেচনায় নেবে কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *