এবার অডিও-ভিডিও কল করা যাবে এক্সে

বিজ্ঞান ও প্রযুক্তি

অক্টোবর ২৭, ২০২৩ ১২:৩৫ অপরাহ্ণ

টুইটার অধিগ্রহণ করার পর এ মাধ্যমে ব্যাপক পরিবর্তন আনেন ইলন মাস্ক। নাম পরিবর্তন করে রাখেন এক্স। এমনকি তাঁর অধিগ্রহণের পরপর ব্যবহারকারীদের অর্থ দিয়ে ভেরিফায়েড করে গ্রাহক হতে উৎসাহ দেওয়া হয়। টুইটারের নীল টিক সুবিধা বন্ধ করে যেখানে অর্থের বিনিময়ে সেটি চালু করা হয়েছে।

খুদে ব্লগ লেখার ওয়েবসাইট (সাবেক টুইটার) বার্তা বা ছবি প্রকাশের (পোস্ট) পাশাপাশি এবার অডিও-ভিডিও কলও করা যাবে। ব্যবহারকারীদের নতুন এ সুবিধা দিতে আনুষ্ঠানিকভাবে অডিও-ভিডিও কল সুবিধা চালুর ঘোষণা দিয়েছে এক্স। প্রাথমিকভাবে আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এ সুবিধা ব্যবহার করতে পারবেন। শিগগিরই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যও এ সুবিধা উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে এক্স।

জানা গেছে, প্রাথমিকভাবে শুধু অর্থের বিনিময়ে এক্স ব্যবহারকারীরা অডিও-ভিডিও কল করতে পারবেন। কল করতে না পারলেও সাধারণ ব্যবহারকারীরা অন্যদের করা কল গ্রহণ করে কথা বলতে পারবেন। নতুন এ সুবিধা ব্যবহারকারীদের যন্ত্রে চালু হলে এক্স অ্যাপের সেটিংসে ‘এনাবল অডিও অ্যান্ড ভিডিও কলিং’ নামের একটি টগল দেখা যাবে। টগলটি চালু করলেই অডিও-ভিডিও কল সুবিধা চালু হয়ে যাবে। ব্যবহারকারীরা চাইলে কোন কোন ব্যক্তি কল করতে পারবেন, তা–ও নির্বাচন করতে পারবেন। এর ফলে অপরিচিত বা অবাঞ্ছিত ব্যক্তিরা অডিও-ভিডিও কল করে বিরক্ত করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *