ঈদ আলোচনায় যেসব নাটক

ঈদ আলোচনায় যেসব নাটক

বিনোদন

জুলাই ১১, ২০২৩ ৯:৫৫ পূর্বাহ্ণ

ঈদ ঘিরে প্রতিবছরই টেলিভিশনে থাকে নানা আয়োজন। শিল্পী থেকে শুরু করে নির্মাতাদের ব্যস্ততা থাকে তুঙ্গে। দর্শকরাও তুমুল আগ্রহ নিয়ে মুখিয়ে থাকেন নতুন কাজ দেখার আশায়। সেদিক থেকে এবারের ঈদ মোটামুটি ভালো ছিলো বলা যায়। টেলিভিশন-অনলাইন সব মিলিয়ে এই ঈদে প্রায় চার শতাধিকের মতো নাটক প্রচারিত হয়েছে বলে জানা গেছে। এরমধ্যে বেশ কিছু নাটক টেলিভিশনে প্রচারে এলেও রয়েছে ইউটিউবে মুক্তির অপেক্ষায়।

ঈদ মানেই দর্শকদের বিনোদনের খোরাক। ঈদ আসলেই দর্শকদের জন্য মুক্তি পায় অসংখ্য নাটক-টেলিফিল্ম। ঈদ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ইউটিউবের জন্য ভিন্ন ধারার নাটক নির্মাণ করে থাকে। বছরের বিভিন্ন উৎসবে ছোট পর্দার বিভিন্ন কাজ আসলেও আর্কষণ থাকে ঈদে। দর্শকরা সারা বছর অপেক্ষায় থাকেন সেরা কাজ গুলো দেখার অপেক্ষায়। এবছর ঈদেও মুক্তি পেয়েছে অসংখ্য নাটক। কমেডি, রোমান্টিক, গল্পনির্ভর, ইমোশোনাল, থ্রিলার বিভিন্ন গল্পে নির্মাণ হয়েছে নাটক। যেগুলো ঈদ আয়োজনে বিভিন্ন বেসরকারি টেলিভিশন ও ইউটিউব চ্যানেল এ মুক্তি পেয়েছে। এসব নাটকের মধ্যে দর্শক পছন্দ করেছেন বিভিন্ন নাটক। সেসব নাটকের মধ্যে ঈদের সপ্তাহ শেষে ইউটিউবে যেসব নাটক আছে ট্রেন্ডিং এ।

এবছর যেসব নাটক সব থেকে বেশি জনপ্রিয় হয়েছে তার মধ্যে অন্যতম কাজল আরেফিন অমি পরিচালিত ‘ফিমেল-৩’। কমেডি ঘরানার এই নাটকে অভিনয় করেছেন মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, চাষী আলম, শরাফ আহমেদ জীবন, সাইদুর রহমান পাভেল, মুসাফির সৈয়দ বাচ্চু, সুমন পাটোয়ারী, লামিমা লাম, শিমুল শর্মা, আরফান মৃধা শিবলুসহ আরো অনেকে। নাটকটি চ্যানেল-আইয়ে প্রচারিত হওয়ার পর, ইউটিউব চ্যানেলে যুক্ত হয়। নাটকটি তিন দিনেই এক কোটির অধিক দর্শক দেখেছেন।

‘ফিমেল-৩’

‘ফিমেল-৩’

ইউটিউবের হিসেবে দ্বিতীয়তে যে নাটকটি আছে তার নাম ‘কিডনি’। এটারও পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি। নাটকটিতে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, পার্শা ইভানা, চাষী আলম, সুমন পাটোওয়ারি, শিমুল শর্মা প্রমুখ। নাটকটি মুক্তির এক সপ্তাহে দিনে প্রায় এক কোটি ভিউজ অতিক্রম করেছে। যা এই ঈদে দ্বিতীয় অবস্থানে।

আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী জুটির একটি জনপ্রিয় টেলিছবি ‘পূর্ণজন্ম’। ইতিপূর্বে এর কয়েকটি পর্ব ছিল আলোচনায়। জনপ্রিয় এই টেলিছবির অন্তিম পর্ব মুক্তি পেয়েছে এই ঈদে। মুক্তির আগে থেকেই দর্শকরা অপেক্ষায় ছিলেন কাজটা নিয়ে। টেলিছবিটি রচনা ও পরিচালনা করেছেন ভিকি জাহেদ।নাটকটিতে আফরান নিশো-মেহজাবিন চৌধুরী ছাড়াও অভিনয় করেছেন নওশাবা, মুকুল সিরাজ, শাহেদ আলী, সেন্টু, খায়রুল বাসার প্রমুখ। মুক্তির পর থেকেই আলোচনার শীর্ষে এই নাটক।

‘পূর্ণজন্ম’

‘পূর্ণজন্ম’

‘কুঞ্জুস’ শিরোনামের একটি নাটক মুক্তি পেয়েছিল কয়েকমাস আগে। মুক্তির পর আলোচনায় ছিল পুরো নেট দুনিয়ায়। নাটকটির আরেকটি পর্ব কুঞ্জস-২। এবার ঈদে মুক্তি পেয়েছে কমেডি ঘরানার এই নাটকটি। যা মুক্তির পর থেকে নেটিজেনরা গ্রহণ করেছেন এবং আলোচনায় ও করছেন। মহিদুল মহিম পরিচালিত এই নাটকটিতে জুটিবেধে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানজিন তিশা।

মোশাররফ করিম ও তানিয়া বৃষ্টি জুটির নাটক ‘জায়গায় খায়, জায়গায় ব্রেক’। এই ঈদে মুক্তি পেয়েছে কমেডি ও ইমোশোনাল ঘরানার এই  নাটকটি। মুক্তির পর থেকেই দর্শক সাদরে গ্রহণ করেছে। নাটকটি পরিচালনা করেছেন জাকিউল ইসলাম রিপন।

মহিন খান পরিচালিত ঈদের নাটক ‘জামাই শ্বশুরের কুরবানী’। মুক্তির পর থেকেই আছে আলোচনায় এবং দর্শকদের ভিউয়ের দিক দিয়েও এগিয়ে নাটকটি। এতে অভিনয় করেছেন, নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি, মাসুম বাশার প্রমুখ।

‘জামাই শ্বশুরের কুরবানী’

‘জামাই শ্বশুরের কুরবানী’

আলোচনায় আছে সীমান্ত সজল পরিচালিত আবদুন নূর সজল-সাদিয়া আয়মান জুটির ‘ঘুমন্ত পাখি’ নাটকটি। গল্প ভিত্তিক এই নাটকটি আলোচনায় আছে মুক্তির পর থেকেই। সকল শ্রেনীর দর্শকদের কাছ থেকে পাচ্ছে প্রশংসা।

এগুলো ছাড়াও এবছর ঈদে মাহমুদ মাহিন পরিচালিত ফারহান -তিশা জুটির ‘এভাবেও ভালোবাসা যায়’। মোস্তফা কামাল রাজ পরিচালিত তৌসিফ-নিহা জুটির নাটক ‘অনুরাগ’। রুবেল হাসান পরিচালিত অপূর্ব-রুনা খান-তটনী অভিনীত ‘বহিরাগত’। জোভান-ফারিণ জুটির ‘লাভ ইউ হেইট ইউ’ নাটকটি পরিচালনা করেছেন মহিদুল মহিম। নাটকগুলো প্রশংসিত এবং আলোচিত হয়েছে।

মারুফ হোসেন সজিবের ‘আজ আকাশে চাঁদ নেই’, পথিক সাধনের ‘প্রণয়’, মুরসালিন শুভর ‘একটি ভুল ও ফুলের গল্প’, রাফাত মজুমদার রিংকুর ‘কবর’ ও ‘বন্ধন’, ভিকি জাহেদের ‘আঁধার’, মহিদুল মহিমের ‘লাভ ইউ হেইট ইউ’, রুবেল হাসানের ‘বহিরাগত’, রাগিব রাইহান পিয়ালের ‘শেষ ঘুম’ এবং এস এম আহসানুস সাকিবের ‘এক অসুখে দুজন অন্ধ’।

এবারের ঈদে আলোচনায় আছে রোমান্টিক-কমেডি এবং ভিন্নধর্মী গল্পের নাটকগুলো। দর্শকরা এবারের ঈদে বিগত বছরগুলোর থেকে বেশি গল্পনির্ভর নাটক নিয়ে আলোচনা করছেন। এ নাটকগুলো ছাড়াও ভিন্ন ভিন্ন গল্পনির্ভর নাটক  নির্মিত হয়েছে যা এবারের ঈদে আলোচনায় আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *