ঈদে ট্রেনযাত্রার চতুর্থ দিনের টিকিট বিক্রি শুরু

ঈদে ট্রেনযাত্রার চতুর্থ দিনের টিকিট বিক্রি শুরু

জাতীয় স্লাইড

মার্চ ২৭, ২০২৪ ৯:৩৫ পূর্বাহ্ণ

ট্রেনের ঈদযাত্রার চতুর্থ দিনের টিকিট বিক্রি বুধবার সকাল ৮টা থেকে শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ৬ এপ্রিলের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট আজ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ ও ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ। বুধবার সকাল ৮টা থেকে বিক্রি হচ্ছে পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট এবং দুপুর ২টা থেকে বিক্রি হবে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট।

এদিকে আগামী ১০ এপ্রিলকে ঈদের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। ঈদ উপলক্ষে আগামী ৩ এপ্রিল থেকে ট্রেনে যাত্রা শুরু হবে।

এবার স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে ঢাকা থেকে বর্হিগামী টিকিট সংখ্যা ৩৩ হাজার ৫০০টি। সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের ঈদুল ফিতর উপলক্ষ্যে নেওয়া কার্যবিবরণী থেকে এ তথ্য জানা যায়।

জানা গেছে, আগের ঈদগুলোতে পাঁচ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করছে রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের ট্রেন যাত্রার টিকিট বিক্রি শুরু হয়েছে রোববার (২৪ মার্চ)। যাত্রীদের সুবিধার্থে শতভাগ টিকিট এবার অনলাইনে বিক্রি করা হচ্ছে।

এছাড়া চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের অনুরোধে যাত্রা শুরুর আগে ২৫ শতাংশ টিকিট প্রারম্ভিক স্টেশনে পাওয়া যাবে।

এর আগে, ট্রেনের ঈদযাত্রার ৩ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৪ মার্চ, ৪ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৫ মার্চ ও ৫ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৬ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *