ঈদের দিনেও ইসরায়েলের হামলা: হামাস প্রধানের তিন ছেলে নিহত

ঈদের দিনেও ইসরায়েলের হামলা: হামাস প্রধানের তিন ছেলে নিহত

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ১১, ২০২৪ ৯:২২ পূর্বাহ্ণ

বুধবার (১০ এপ্রিল) ফিলিস্তিনে চলছিল পবিত্র ঈদুল ফিতরের আনন্দ। তবে এমন দিনটিতেও থামে যায়নি ইসরায়েলের বর্বরতা। ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রধান নেতা ঈসমাইল হানিয়ার তিন ছেলে নিহত হয়েছেন। এছাড়া ইসরায়েলি হামলায় তার নাতি-নাতনিও প্রাণ হারিয়েছেন।

বার্তাসংস্থা সাবাব নিউজ এজেন্সি বুধবার (১০ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যম আলজাজিরাকে এক সাক্ষাৎকারে হানিয়া জানিয়েছেন, ইসরায়েলি হামলায় কয়েকজন নাতি-নাতনিসহ তার তিন ছেলে হাজেম, আমির এবং মোহাম্মদ প্রাণ হারিয়েছেন।

তবে সন্তানদের মৃত্যুতে বিচলিত হননি হামাস প্রধান। আল জাজিরাকে তিনি বলেছেন, ‘শহিদদের রক্ত এবং আহতদের যন্ত্রণার মাধ্যমে আমরা আশা তৈরি করি, আমরা ভবিষ্যৎ তৈরি করি, আমরা আমাদের মানুষ ও জাতির জন্য স্বাধীনতা ও মুক্তি তৈরি করি।’

হামাস প্রধান দৃঢ় কণ্ঠে বলেছেন, নেতাদের বাড়িঘর ও পরিবারের সদস্যদের ওপর হামলা চালিয়ে হামাসকে থামানো যাবে না।

তিনি বলেন, ‘কোনো সন্দেহ নেই এই শত্রুরা প্রতিশোধ, হত্যা এবং রক্তপাতে উদ্বুদ্ধ হয়েছে এবং তারা কোনো আইন মানে না। হানিয়া জানিয়েছেন, চলমান যুদ্ধে এখন পর্যন্ত তার পরিবারের ৬০ সদস্য নিহত হয়েছেন। হামাস প্রধান আরো বলেন, ‘যদি তারা মনে করে আমাদের সন্তানদের লক্ষ্য করার মাধ্যমে এই মুহূর্তে হামাসের অবস্থান পরিবর্তন করা যাবে, তাহলে তারা ভ্রান্তিতে আছে।’

তিনি বলেন, ‘ফিলিস্তিনের সন্তানদের চেয়ে আমার সন্তানদের রক্তের মূল্য বেশি নয়। ফিলিস্তিনের সকল শহিদ আমার সন্তান।’

উল্লেখ্য, ঈসমাইল হানিয়ার পরিবার-পরিজন গাজাতে থাকলেও নিরাপত্তার কারণে তিনি কাতারে বসবাস করেন। সেখান থেকেই দলটির সব কার্যক্রম পরিচালনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *