ইসরাইলে হামাসের মুহুর্মুহু রকেট হামলা

ইসরাইলে হামাসের মুহুর্মুহু রকেট হামলা

আন্তর্জাতিক

মে ২৭, ২০২৪ ৮:২৩ পূর্বাহ্ণ

দখলদার ইসরাইলের বাণিজ্যিক নগরী তেল আবিবসহ মধ্যাঞ্চলের বেশ কয়েকটি অঞ্চল লক্ষ করে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। রোববার হামাসের ছোড়া রকেটের শব্দে কেঁপে ওঠে তেল আবিবসহ আশপাশের অঞ্চল। খবর আল-জাজিরার

টাইমস অব ইসরাইল জানিয়েছে, গত ছয় মাসের মধ্যে আজই প্রথমবারের মতো মধ্যাঞ্চলে রকেট ছুড়েছে হামাস। অপর সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট জানিয়েছে, এসব রকেট ছোড়া হয়েছে গাজার দক্ষিণের অঞ্চল রাফাহ থেকে।

হামাস রকেট ছোড়ার পর তেল আবিব, পেটাহ তিকবা, হার্জলিয়া এবং রামাত হাসারোনে বিকট শব্দ শোনা গেছে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

তেলআবিবসহ অন্যান্য জায়গায় রকেট ছোড়ার তথ্য নিশ্চিত করেছে হামাস। ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া এক পোস্টে হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস বলেছে, আমাদের জনগণের ওপর ইহুদিবাদীদের গণহত্যার প্রতিবাদে বড় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

ইসরাইলের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, তেল আবিবে অন্তত ১৫টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ইসরাইলি আর্মি রেডিও জানিয়েছে, রাফার যে স্থান থেকে রকেটগুলো ছোড়া হয়েছে সেখান থেকে মাত্র কয়েকশ মিটার দূরে অবস্থান করছে ইসরাইলি সেনারা। আর তাদের ফাঁকি দিয়েই সেখান থেকে হামলা চালাতে সমর্থ হয়েছে হামাসের যোদ্ধারা।

এ ঘটনায় ইসরাইলের পক্ষ থেকে কোনো পাল্টা হামলার খবর এখনো পাওয়া যায়নি।

প্রসঙ্গত, হামাস ইসরাইলের সংঘাত নিয়ে শনিবার যুদ্ধবিরতি আলোচনার সম্ভাবনা বেড়েছে। এ অবস্থার মধ্যেই আজ ইসরাইলে ফের হামলা চালাল হামাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *