‘ইসরাইলকে নির্মূল করার এখনই সময়’

‘ইসরাইলকে নির্মূল করার এখনই সময়’

আন্তর্জাতিক

আগস্ট ২৪, ২০২৪ ৯:২২ পূর্বাহ্ণ

দখলদার ইসরাইলের বিরুদ্ধে চলমান লড়াইয়ে পাশে থাকার জন্য লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী ও প্রতিরোধ সংগঠনগুলো। বিজয় সম্পূর্ণ না হওয়া পর্যন্ত এ লড়াই অব্যাহত রাখার ওপর জোর দিয়েছে এসব সংগঠন।

মঙ্গলবার ফিলিস্তিনি ইসলামী জিহাদের (পিআইজে) সামরিক শাখা আল-কুদস ব্রিগেড প্রকাশিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়েছে, ১০ মাসেরও বেশি সময় ধরে আমরা আপনাদের লড়াই, আপনাদের ধৈর্য এবং সবচেয়ে প্রিয় জিনিস আপনাদের আত্মত্যাগ দেখেছি, যার মুখোমুখি হতে ইসরাইলি শত্রুরা ভয় পায়।

গাজার সংগঠনগুলো বলেছে, চলমান যুদ্ধের মাধ্যমে ফিলিস্তিনি স্বাধীনতাকামী ও প্রতিরোধকামী সংগঠনগুলোকে পরাজিত করাসহ দখলদাররা যেসব লক্ষ্য অর্জন করতে চেয়েছিল, তাতে তারা ব্যর্থ হয়েছে।

বিবৃতিতে ‘বোকা ও পরাজিত শত্রু গাজার চোরাবালিতে আটকে গেছে’ বলেও উল্লেখ করা হয়।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় বর্বর আগ্রাসন ও গণহত্যা চালিয়ে আসছে ইসরাইল। তাদের বিরুদ্ধে এবং গাজার জনগণের সমর্থনে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ইসরাইলের স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ সামরিক লক্ষ্যবস্তুগুলোর ওপর হামলা চালিয়ে যাচ্ছে।

এদিকে উপত্যকাজুড়ে ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ অব্যাহত রেখেছে হামাস ও পিআইজেসহ অন্যান্য সংগঠনগুলো।

তা সত্ত্বেও গাজায় অব্যাহত ইসরাইলি আগ্রাসনে প্রতিদিনই বাড়ছে নিরীহ ফিলিস্তিনিদের মৃত্যুর মিছিল। আজ সকালে ২২ জনসহ গত ২৪ ঘণ্টায় ৪২ ফিলিস্তিনিকে হত্যা করেছেন বর্বর ইসরাইলি বাহিনী। যা নিয়ে উপত্যকায় মৃতের সংখ্যা ৪০ হাজার ২৬৫-তে পৌঁছেছে।

সূত্র: আল-জাজিরা ও মেহের নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *