ইলন মাস্কের পথেই হাঁটছেন মার্ক জাকারবার্গ

ইলন মাস্কের পথেই হাঁটছেন মার্ক জাকারবার্গ

বিজ্ঞান ও প্রযুক্তি

নভেম্বর ৮, ২০২২ ৯:১২ পূর্বাহ্ণ

টুইটার প্রধান ইলন মাস্কের দেখানো পথেই বোধহয় হাঁটতে চলেছেন মার্ক জাকারবার্গের সংস্থা মেটা। শোনা যাচ্ছে চলতি সপ্তাহের মধ্যেই ফেসবুক মেটার এক বড় সংখ্যক কর্মচারীকে ছাঁটাই করা হতে পারে।

দ্য ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে দেখা গেছে, সম্ভবত বড় সংখ্যক কর্মীকে ছাঁটাই করা হতে পারে। আগামী বুধবারেই শুরু হতে পারে এই কর্মী সংকোচন।

গত সেপ্টেম্বরে জানানো হয় যে প্রায় ৮৭ হাজারেরও বেশি কর্মচারী রয়েছে মেটার। কিন্তু এই জল্পনা সত্যি হলে কর্মীদের একটি উল্লেখযোগ্য অংশ কমবে বলে মনে করা হচ্ছে। এই খবরে স্বাভাবিকভাবেই চিন্তা বাড়ছে সকলের।

মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, আগের তুলনায় অনেক কমেছে সংস্থার স্টক মার্কেট ভ্যালু যার ফলে বেশ বড় ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। বন্ধ রাখতে হয়েছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে নতুন কর্মী নিয়োগও। তাই খরচে লাগাম টানতে এবং এই বিরাট ক্ষতি সামাল দিতেই এই পদক্ষেপ বলে মনে করছেন অনেকে। যদিও সংস্থার পক্ষ থেকে এখনও কিছুই বলা হয়নি।

উল্লেখ্য এই একই কাজ করেছিলেন ইলন মাস্কও। সংস্থার খরচে রাশ টানতে দায়িত্ব নিয়েই কর্মী ছাঁটাই করতে বাধ্য হয়েছিলেন বলে তিনি জানিয়েছেন। গত শুক্রবার একটি ই-মেল মারফত প্রায় ৩৭০০ কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *