ইংলিশদের অধিনায়ক স্টোকস, কোচ কারস্টেন

খেলা স্লাইড

এপ্রিল ২৮, ২০২২ ৯:০৬ পূর্বাহ্ণ

চলতি সপ্তাহেই ইংল্যান্ড ক্রিকেট দলের নতুন টেস্ট অধিনায়ক ও কোচের নাম ঘোষণা করা হবে। যুক্তরাজ্যের শক্তিশালী সংবাদপত্র ‘ডেইলি মেইল’র এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।

‘ডেইলি মেইল’-এর প্রতিবেদনে বলা হয়, নতুন টেস্ট অধিনায়ক হিসেবে অলরাউন্ডার বেন স্টোকস ও নতুন কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেনের নাম ঘোষণা করবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার স্টোকসের সঙ্গে বৈঠক করেছেন ইসিবির নতুন ম্যানেজিং ডিরেক্টর রব কি। ঐ আলোচনার পরই অধিনায়ক হিসেবে স্টোকসকে চুড়ান্ত করা হয়েছে। তাই জো রুটের উত্তরসূরি হিসেবে আগামী বৃহস্পতিবার স্টোকসের নাম ঘোষনা করা হবে। যেমনটা আশা করা হয়েছিলো।

ইংল্যান্ডের নতুন টেস্ট কোচ হিসেবে কারস্টেনের নিয়োগও প্রায় নিশ্চিত। ইংল্যান্ডের দায়িত্ব নিতে সম্মত হয়েছেন কারস্টেন।

গত ১৫ এপ্রিল টেস্ট অধিনায়কত্ব ছাড়েন রুট। তাই স্বাভাবিকভাবে ইংল্যান্ডের টেস্ট দলের সহ-অধিনায়ক স্টোকসকে অধিনায়কের দায়িত্ব দেয়ার সম্ভাবনা বাড়ে।

ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব নেয়ার পর আগামী বৃহস্পতিবার লর্ডসে প্রথমবারের মত সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন রব। জাতীয় দলের টেস্ট ও সাদা বলের কোচ নিয়োগে দিকে ব্যস্ত তিনি। এজন্য মঙ্গলবার আনুষ্ঠানিক বিজ্ঞাপন দেয়া হয়েছিলো।

যার প্রেক্ষিতে যেকোন ফরম্যাটের জন্য নিজেদের আগ্রহের কথা জানান ওটিস গিবসন, সাইমন ক্যাটিচ ও কারস্টেন।

বর্তমানে গুজরাট টাইটানসের হয়ে আইপিএলে কাজ করছেন দক্ষিণ আফ্রিকান কারস্টেন। তবে ধারনা করা হচ্ছে, চলমান আসর শেষেই গুজরাট ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সর্ম্পক ছিন্ন করবেন তিনি।

ব্যাট হাতে দারুণ সফল হলেও, অধিনায়ক হিসেবে মোটেও ভালো অবস্থায় ছিলেন না রুট। তাই সমালোচনার মুখে অধিনায়ক হিসেবে দায়িত্ব ছাড়েন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *