আমরা মরতে হলে মরব, তবুও মাঠ ছাড়ব নাঃ ওবায়দুল কাদের

রাজনীতি

অক্টোবর ২৮, ২০২৩ ৬:১৪ অপরাহ্ণ

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা মরতে হলে মরব, তবুও মাঠ ছাড়ব না। এটা বাংলাদেশের আরেক মুক্তিযুদ্ধ। এটাতে জিততে পারব, যদি ঐক্যবদ্ধ থাকতে পারি। আওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করতে দেবো না, এটা আমাদের প্রতিজ্ঞা।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ইতিহাস হলো অবৈধভাবে ক্ষমতা দখল ও স্বৈরশাসনের ইতিহাস। ভোট কারচুপির মাধ্যমে ক্ষমতা দখল ও হত্যা-ধর্ষণ এবং দুর্নীতির ইতিহাস। বার বার বাংলাদেশের ওপর কালিমালেপন করেছে। দুর্নীতি করে নিজের আখের গোছায়।

‘বাংলাদেশের শান্তি উন্নয়ন অগ্রগতির অগ্রযাত্রাকে ব্যাহত করতে একটি চিহ্নিত মহল সন্ত্রাস করার চেষ্টা করছে। গণতান্ত্রিক ধারা ব্যাহত করার অপচেষ্টা করছে। বিএনপি- জামায়তের নেতৃত্বে দেশি-বিদেশি মহল আবারও দেশে নৈরাজ্য করতে চায়।’

কাদের বলেন, আপনাদের মনে আছে, এরাই ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে অগ্নিসংযোগ ও মানুষের জান-মালের ক্ষয়ক্ষতি করেছে। এই স্বাধীনতাবিরোধী অপশক্তি স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রধান অন্তরায়।

তিনি বলেন, সার্বিক পরিস্থিতির আলোকে এ সমস্যাগুলোর সমাধান করতে চাই। এই অপশক্তিকে বার বার মাথা চাড়া দিয়ে উঠতে দেওয়া উচিত নয়। এই অপশক্তির চিরতরে অবসান ঘটাতে হবে। আপনাদের ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকতে হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *