‘অনেকেই আমাকে বাঙালি ভেবে বাংলায় কথা বলতে শুরু করেন’

‘অনেকেই আমাকে বাঙালি ভেবে বাংলায় কথা বলতে শুরু করেন’

বিনোদন

জুলাই ১১, ২০২৩ ৯:০২ পূর্বাহ্ণ

অধিকাংশ লোকজন আমায় বাঙালি মনে করেন। তারা আমার সঙ্গে বাংলা ভাষাতেই কথা বলেন। আমি বাংলা ভাষাটা জানি বলে বলতে বা বুঝতে পারি; কিন্তু আমার পরিবার মাঝে মধ্যে হতবাক হয়ে যায় গোটা বিষয়টা দেখে। বললেন অভিনেত্রী বিদ্যা বালান।

বাংলা সিনেমা ‘ভালো থেকো’ দিয়ে যার যাত্রা শুরু। এরপর ২০০৫ সালে বলিউডে এলেন শরৎচন্দ্রের ‘পরিণীতা’ সিনেমায় অভিনয় করে। এখানেও তাকে বাঙালি চরিত্রে দেখা গেছে। এছাড়া ‘কাহানি’ ছবি তো আছেই। ফলে একাধিক বাঙালি চরিত্রে অভিনয় করার দরুণ তাকে অনেকেই বাঙালি বলে ভুল করেন।

বম্বে জার্নিকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, আজও তাকে অনেকেই বাঙালি মনে করেন, যেখানে তিনি একজন দক্ষিণ ভারতীয়।

বিদ্যা বালান বলেন, আমাকে কেউ বিদ্যা বললে আমি তাদের বিদ্যা দিদি বলতে বলি। সঞ্চালক তার সঙ্গে মশকরা করে বাংলায় কথা বললে তিনিও সেই কথার উত্তর ভাঙা ভাঙা বাংলাতেই দেন। বলেন, ‘আমি মন থেকে বাঙালি।’

তিনি বলেন, দক্ষিণ ভারতীয় কারও বিয়েতে নিমন্ত্রণ পেলেই জলখাবার খেতে চলে যেতাম। জলখাবারটাই এতো ভালো হয় এসব জায়গায় যে লাঞ্চ বা ডিনার কিছুই আর করার প্রয়োজন হয় না।

বিদ্যা সাক্ষাৎকারে জানান, তিনি দক্ষিণ ভারতীয় বিয়ে বাড়িতে যান কেবল সেখানকার খাবারের জন্য। তার পছন্দের জলখাবারের মধ্যে পাইনাপেল কেশরী, ধোসা, ইডলি থাকে বলেও জানান অভিনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *