অধিকার আদায়ে বঙ্গবন্ধু কখনো আপস করেননি: এলজিআরডিমন্ত্রী

অধিকার আদায়ে বঙ্গবন্ধু কখনো আপস করেননি: এলজিআরডিমন্ত্রী

জাতীয় স্লাইড

ডিসেম্বর ১৭, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাঙালির অধিকার আদায়ে বঙ্গবন্ধু কখনো আপস করেননি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে পাকিস্তানের শাসন-শোষণ, জুলুম-অত্যাচার, নির্যাতন এবং সব বৈষম্য থেকে মুক্তি দিতে ও তাদের অধিকার আদায়ে সারা জীবন ত্যাগ স্বীকার করেছেন। তিনি নিজে অত্যাচারিত, নির্যাতিত ও লাঞ্চিত হয়েছেন কিন্তু মানুষের অধিকার আদায়ে মৃত্যুর মুখোমুখি হয়েও কোনো আপস করেননি।

শুক্রবার বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) আয়োজিত আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে এলজিআরডিমন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন। নগর ভবন প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এলজিআরডিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার জনগণের অধিকারের জন্য কাজ করছে। তিনি ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। দেশকে দারিদ্রের কষাঘাত থেকে মুক্তি দিতে সক্ষম হয়েছেন। সবখাতে আজ অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে।

তিনি বলেন, আমাদের অগ্রযাত্রাকে যারা বাধাগ্রস্ত করছে তাদের মোকাবিলা করতে হবে। সাধারণ মানুষের স্বার্থ বিরোধী ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে এবং দেশকে স্থিতিশীল রাখার জন্য আওয়ামী লীগ সরকার প্রস্তুত রয়েছে।

অনুষ্ঠানে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএসসিসি’র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *