লড়াইয়ের দৃষ্টান্ত স্থাপন করে হারল যুক্তরাষ্ট্র

লড়াইয়ের দৃষ্টান্ত স্থাপন করে হারল যুক্তরাষ্ট্র

খেলা

জুন ২০, ২০২৪ ৯:৪৫ পূর্বাহ্ণ

এবারের বিশ্বকাপের অন্যতম চমকে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র। গ্রুপপর্বের বৈতরণী পেরিয়ে সুপার এইটেও প্রথম ম্যাচেও বেশ সারা জাগানিয়া ক্রিকেট খেলেছে তারা। দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৯৫ রানের বিশাল লক্ষ্যেও লড়াই করেছে দলটি। সেই লড়াইয়ে শেষ পর্যন্ত ১৮ রানে তাদের হারতে হলেও দক্ষিণ আফ্রিকার শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষে ৬ উইকেটে তাদের ১৭৬ রান জমা করা বেশ প্রশংসায় কুড়িয়েছে।

মাঝে কোরি অ্যান্ডারসন ও শায়ান জাহাঙ্গীর বল বেশি না খেলে হয়তো ম্যাচের রেজাল্টটায় পাল্টে দিতে পারতেন গাউস। মাঝের অতিরিক্ত ডট বলের তৈরি করা ব্যবধান শেষ পর্যন্ত কাটিয়ে উঠতে পারেননি হারমিত সিং ও গাউস। হারমিত ২২ বলে ৩৮ রানে ফিরলে শেষ হয়ে যায় যুক্তরাষ্ট্রের জয়ের স্বপ্ন। যদিও শেষ পর্যন্ত ৪৭ বলে ৮০ রানে অপরাজিত ছিলেন গাউস। তবে তা দিনশেষে কেবল হারের ব্যবধানই কমিয়েছে।

বুধবার অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে মুখোমুখি হয় যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ আফ্রিকা। ব্যাটিংয়ে নেমে শুরুটা একদমই সুখকর হয় প্রোটিয়াদের। ১৬ রানের মাথায় রিজা হেনড্রিক্সের উইকেট হারায় তারা। সেখান থেকে আর কোন সুযোগ তৈরি করতে পারেনি যুক্তরাষ্ট্র। মার্করামকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৬০ বলে ১১০ রানের জুটি গড়েন কুইন্টন ডি কক। যুক্তরাষ্ট্র দ্বিতীয় উইকেট তুলে ১৩ তম ওভারে এসে। ৫ ছক্কা এবং ৭ চারে ৪০ বলে ৭৪ রান করা ডি কককে ফেরান হারমিত সিং। পরের বলেই ডেভিড মিলারকেও ফেরান তিনি।

শেষ ব্যাটসম্যান হিসেবে ৩২ বলে ৪৬ রান করে বিদায় নেন মার্করাম। প্রোটিয়াদের দলীয় সংগ্রহ তখন ৪ উইকেটে ১৪১ রান। এরপর ৩০ বলে ৫৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে বাকি ইনিংস টেনে নেন হেনরিখ ক্লাসেন এবং ট্রিস্টান স্টাবস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেটে ১৯৪ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *