ভারতকে বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

খেলা স্লাইড

এপ্রিল ১, ২০২২ ৮:৫২ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ভারতকে বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। ১০৮ রান তাড়া করতে নেমে ৯ উইকেটের বড় জয় তু্লে নেয় বাংলাদেশ। ম্যাচশেষে এই জয় বঙ্গবন্ধুকে উৎসর্গ করেন ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটাররা।

এদিকে টুর্নামেন্টে ভার্চুয়ালি উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটারদের সহযোগিতায় সব সময় পাশে থাকবে তার সরকার।

ইনিংসের ১২তম ওভারের প্রথম বলে কাজলের ব্যাট থেকে ১ রান আসার পরই উল্লাসে মাতে বাংলাদেশ। কারণ এই ১ রান তুলে ভারতকে হারিয়ে বড় জয় নিশ্চিত করে বাংলাদেশের ছেলেরা। এক বা দুই উইকেটের জয় নয়, আধিপত্য করে খেলে ভারতকে ৯ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌবর অর্জন করে স্বাগতিক বাংলাদেশ। এরপরই দৌড়ে মাঠে নেমে পড়েন সতীর্থ খেলোয়াড়রা। মেতে ওঠেন বিজয়ের উল্লাসে। আর বিজয়ের এই উল্লাস ভার্চুয়ালি উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বৃহস্পতিবার (৩১ মার্চ) বেলা ১১টায় কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে ফাইনাল ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক খালিস প্রসাদ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করে ভারত। দলের পক্ষে শচীন ২৪, শিবা কুমার ২৩, গুলামদিন ২৩ ও খালিস অপরাজিত ২১ রান করেন। বাংলাদেশের পক্ষে ভুবেন ২টি, সাজ্জাদ ও রাসেল ১টি করে উইকেট তুলে নেন।

১০৮ রানের টার্গেটে স্বাগতিক বাংলাদেশ ব্যাট করতে নেমে ১১.১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয়লাভ করে। বাংলাদেশের পক্ষে হোসাইন কাজল ৬২, অপরাজিত অমিত ২৬ ও জাবেদ ১৩ রান করেন। আর ভারতের পক্ষে একমাত্র উইকেটটি তুলে নেন আর ওয়ালিয়া।

ম্যাচশেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টিমের অধিনায়ক ফয়সাল খান অমিত জানান, সবার অনুপ্রেরণায় ভালো খেলে এমন জয় এসেছে এবং এই জয় আমাদের পক্ষ থেকে বঙ্গবন্ধুকে উৎসর্গ করা হলো।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এসময় তিনি বলেন, ‘ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটারদের সহায়তায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোরও উচিত এগিয়ে আসা।

চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের প্রত্যেক খেলোয়াড়কে ৫ লাখ টাকা এবং ফান্ডের জন্য ১০ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *