কেসিকে নিয়ে মাঝমাঠ সাজাবে বার্সেলোনা

খেলা

এপ্রিল ১, ২০২২ ৮:৫৫ পূর্বাহ্ণ

ইতালিয়ান ক্লাব এসি মিলান থেকে ফ্রাঙ্ক কেসিকে বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জন বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল। তবে এবার কেসিকে দলে নেয়ার ব্যাপারটা অনেকটা নিশ্চিত করে দিলেন বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বুসকেটস।

গত ২২ মার্চ দা গার্ডিয়ান লিখেছিল, বার্সেলোনার সঙ্গে চার বছরের চুক্তি করতে রাজি কেসি। কাতালান ক্লাবটি শিগগিরই এই চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেবে বলেও জানানো হয়েছিল তাদের প্রতিবেদনে। তবে তার আগেই বিষয়টি নিশ্চিত করে দিলেন সার্জিও বুসকেটস। তার বিশ্বাস, আইভরি কোস্টের এই মিডফিল্ডারকে পেয়ে তাদের দলের শক্তি বাড়বে আরও।

যদিও বার্সেলোনার পক্ষ থেকে এখনও তেমন কিছু জানানো হয়নি। তবে আরএসি১ রেডিওর সঙ্গে বৃহস্পতিবার (৩১ মার্চ) আলোচনায় ক্লাবটির মিডফিল্ডার বুসকেটস নিশ্চিত করেন, আসছে মৌসুমে তাদের সঙ্গে যোগ দেবেন কেসি।

বুসকেটস বলেন, ‘তাকে কোচের পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিতে হবে। আর কোচ নিশ্চয়ই তার (কেসি) খেলা দেখেই চুক্তি করিয়েছেন। একটি শক্তিশালী দল পেয়ে এবং খেলোয়াড়রা এখানে আসতে চায় এটা দেখে আমি খুশি। আমি তাকে খেলতে দেখেছি। সে শারীরিকভাবে শক্তিশালী, খুব একটা বল হারায় না, বল ভালোভাবে নিয়ন্ত্রণে রাখে… আমি নিশ্চিত সে ভালো করবে এবং আমাদের সাহায্য করবে।’

২০১৯ সালে আটালান্টা থেকে ২ কোটি ৪০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে মিলানে যোগ দেন কেসি। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ২১৪টি ম্যাচ খেলেছেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। গোল করেছেন ৩৬টি, করিয়েছেন ১৬টি।

এদিকে বার্সেলোনার সাথে বেশ কিছুদিন ধরেই কথা হয়ে আসছে চেলসির ডেনিশ ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের সাথে। আর কেসির সাথে ন্যু ক্যাম্পে পরের মৌসুমে ২৫ বছর বয়সী এই ডিফেন্ডারকেও দেখা জেতে পারে। যদিও চেলসি কোচ টমাস টুখেল এখনও চেষ্টা করে যাচ্ছেন ক্রিস্টেনসেনকে নতুন চুক্তিতে আবদ্ধ করতে। তবে তাকে তা করতে হবে এই মৌসুম শেষ হওয়ার আগেই। কারণ চেলসির সাথে ক্রিস্টেনসেনের চুক্তি এই মৌসুমের পরই শেষ হয়ে যাবে।

এদিকে আন্তর্জাতিক বিরতির পর লা লিগায় আগামী রোববার (৩ এপ্রিল) সেভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে বার্সেলোনা। ২৮ ম্যাচে ১৫ জয় ও ৯ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে জাভির দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *