ইরাক-ইরান-জর্ডানে এমিরেটস এয়ারলাইনের সব ফ্লাইট বন্ধ

ইরাক-ইরান-জর্ডানে এমিরেটস এয়ারলাইনের সব ফ্লাইট বন্ধ

আন্তর্জাতিক

অক্টোবর ৪, ২০২৪ ৮:৪৭ পূর্বাহ্ণ

ইসরাইলের একের পর এক আক্রমণে থমথমে মধ্যপ্রাচ্য পরিস্থিতি। আঞ্চলিক অস্থিরতার কারণে ইরাক, ইরান ও জর্ডানে এমিরেটস এয়ারলাইনের সব ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার বিমান সংস্থাটি এই ঘোষণা দেয়। এক বিবৃতিতে এমিরেটস এয়ারলাইন বলেছে, আঞ্চলিক অস্থিরতার জন্য তারা এ ধরনের পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবারসহ আগামী ৪ ও ৫ অক্টোবর ইরাক (বসরা ও বাগদাদ), ইরান (তেহরান) ও জর্ডানগামী (আম্মান) সব ফ্লাইট বাতিল করেছে। এ সময় কোনো ফ্লাইট সেসব অঞ্চল থেকে উড্ডয়নও করবে না।

মধ্যপ্রাচ্যের বৃহত্তম এয়ারলাইন এর আগে শুক্রবার (৪ অক্টোবর) পর্যন্ত দুবাই ও বৈরুতের মধ্যে চলাচল করা সব ফ্লাইট বাতিল ঘোষণা করেছিল।

সংস্থাটি তখন বলেছিল, ইসরাইলের হামলার কারণে যাত্রীদের নিরাপত্তায় তারা ফ্লাইট বন্ধ রাখছে। কিন্তু বর্তমানে পরিস্থিতি উন্নতির বদলে আরও ভয়ংকর আকার ধারণ করেছে। ইসরাইলের বিমান হামলায় ধ্বংস্তূপে পরিণত হয়েছে বৈরুত।

এর আগে লেবাননের রাজধানী বৈরুতগামী ফ্লাইট স্থগিত করে কাতার এয়ারওয়েজ। এক বিবৃতিতে কাতার এয়ারওয়েজ জানায়, সাময়িকভাবে বৈরুতগামী ফ্লাইট স্থগিত করা হয়েছে। এ সময়ে রাফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের কোনো ফ্লাইট অবতরণ করবে না এবং সেখান থেকে কোনো ফ্লাইট যাত্রা করবে না।

এ ছাড়া জার্মানির লুফথানসা, এয়ার ফ্রান্স এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ডেল্টা এয়ার লাইনসও বৈরুতে ফ্লাইট স্থগিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *