অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জামায়াত দুটি রোডম্যাপ চেয়েছে

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জামায়াত দুটি রোডম্যাপ চেয়েছে

রাজনীতি স্লাইড

সেপ্টেম্বর ২৯, ২০২৪ ৭:৫৩ পূর্বাহ্ণ

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জামায়াতে ইসলাম দুটি রোডম্যাপ চেয়েছে। একটি হচ্ছে সংস্কারের জন্য, সেই রোডম্যাপের নির্দিষ্ট হতে হবে কি কি বিষয়ে সংস্কার হবে এবং কত দিনে সংস্কার হবে। এই সংস্কারের রোডম্যাপটা যদি সফল হয়, তাহলে পরবর্তীটা দেরি না করে দিতে হবে নির্বাচনী রোডম্যাপ। কিন্তু প্রথমটা যদি সফল না হয়, তাহলে দ্বিতীয়টাও ব্যর্থ হবে।

শনিবার রাতে নিহত সেনা কর্মকর্তা তানজিম সারোয়ার নির্জনের গ্রামের বাড়ি টাঙ্গাইলে গিয়ে তার পরিবারকে সান্তনা দেওয়ার পর এসব কথা বলেন তিনি।

জামায়াত আমির বলেন, আমরা কোন ব্যর্থ নির্বাচন চাচ্ছি না। আমরা চাচ্ছি একটা সফল এবং একটি ক্রেডিবল নির্বাচন। সেইদিক দিয়ে আমরা দুটি রোডম্যাপের দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, যে ডাকাতদল এই ঘটনার সঙ্গে জড়িত তারা এক মাস আগে জামিনে বের হয়েছে। এরপর তারা বিশাল একটি দুর্ঘটনা ঘটিয়েছে। এরকম আরো অনেকেই জেল থেকে জামিন পেয়েছেন। সরকারকে এগুলো দেখতে হবে।

শেখ হাসিনাকে উদ্দেশ করে ডা. শফিকুর রহমান বলেন. তিনি দেশ থেকে চলে গেছেন, অনেকে বলে পালিয়ে গেছেন, আসলে পালিয়ে যাওয়া কোন ভালো জিনিষ না, আমি বলি যে উনি চলে গেছেন। উনি চলে যাওয়ার পর আবার মাঝে মাঝে শুনি যে উনি ঢুকবে, আমি মনে করি যে চলে গিয়ে ভালোই করেছেন কারণ দেশের মানুষ তাকে ভালোবাসে না। যেহেতু দেশের মানুষ ভালোবাসে না সেহেতু জোর করে আবার ক্ষমতায় বসা বুদ্ধিমানের কাজ হবে বলে মনে করিনা।

তিনি আরও বলেন, যদি শেখ হাসিনা যদি অপরাধী হয়ে থাকেন তাহলে অবশ্যই তাকে শাস্তির আওতায় আনতে হবে।

জামায়াত আমির নিহত সেনা সদস্য তানজীমের পরিবারের সঙ্গে দীর্ঘসমম কথা বলেন। এসময় তার বাবা সারোয়ার জাহান, মা শাহনাজ খান ও বোন তাসনুভা সারোয়ার সূচিকে সঙ্গে নিয়ে দোয়া করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *