নকলা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময়

দেশজুড়ে

সেপ্টেম্বর ২৮, ২০২৪ ৪:৩৯ অপরাহ্ণ

দেলোয়ার হোসেন, নকলা (শেরপুর)।।

শেরপুরের নকলায় শারদীয় দুর্গোৎসব ও দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার থানা পুলিশের আয়োজনে থানার সম্মেলন কক্ষে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান-এঁর সভাপতিত্বে আসন্ন শারদীয় দূর্গাপূজা যথাযথ মর্যাদায় উৎযাপন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদ ও মন্ডপ পরিচালনা পরিষদের নেতৃবৃন্দের সাথে এই সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবুল কাসেম’র সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতিমুলক সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নকলা উপজেলা শাখার আহবায়ক দেবজিৎ পোদ্দার ঝুমুর ও সদস্য সচিব অশীষ কুমার সাহা প্রমুখ।

বক্তারা আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলার প্রতিটি পূজা মন্ডপে নারীদের সুরক্ষায় বিশেষ নজর রাখার অনুরোধ করার পাশাপাশি দর্শনার্থীদের ভিড় এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে পুলিশ বিভাগসহ আইন প্রয়োগকারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার প্রতি অনুরোধ জানান।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব আশীষ কুমার সাহা জানান, এ বছর নকলা উপজেলায় অন্তত ১৭টি মন্ডপে দুর্গোৎসব ও দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। আগামী ৯ অক্টোবর বুধবার ষষ্ঠি পূজার মধ্যদিয়ে দূর্গাপূজা ও দুর্গোৎসব শুরু হবে এবং ১২ অক্টোবর শনিবার বিজয়া দশমিতে বিসর্জনের মধ্যদিয়ে দুর্গোৎসবের সমাপনী ঘটবে।
থানার ওসি হাবিবুর রহমান জানান, আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে থানা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া উপজেলার প্রতিটি পূজা মন্ডপে পুলিশের পাশাপাশি গ্রাম পুলিশ ও আনসার বাহিনীর নারী-পুরুষ সদস্যগন নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। পূজা মন্ডপ এলাকায় ইভটিজিং ও মাদকসহ বিভিন্ন সামাজিক অপরাধ রোধে সারা দেশের ন্যায় নকলা উপজেলায় বিশেষ সতর্কতাসহ ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

এসময় উপজেলা ও ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ বিভিন্ন মন্দির ও পূজামÐপ পরিচালনা পরিষদের নেতৃবৃন্দ, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, নকলা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন, পুলিশ কর্মকর্তা ও সদস্যগন, হিন্দু ধর্মাবলম্বী গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *