ক্রীড়াঙ্গনের সার্বিক উন্নয়নে ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টার মতবিনিময়

খেলা

সেপ্টেম্বর ৫, ২০২৪ ১২:৪৭ অপরাহ্ণ

শওকত আলী হাজারী ।।

ক্রীড়াঙ্গনের সার্বিক উন্নয়নে প্রিন্ট, ইলেক্ট্রনিক এবং অনলাইন গণমাধ্যমের স্পোর্টস বিভাগের সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় যোগ দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সোমবার ০২ সেপ্টেম্বর ২০২৪ খ্রিঃ ঢাকায় জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়ে ক্রীড়াঙ্গনের সার্বিক উন্নয়নে করণীয় নিয়ে সাংবাদিকদের মতামত শুনেন উপদেষ্টা। তাদের বক্তব্যে উঠে আসে ক্রিকেট, ফুটবলসহ দেশের বিভিন্ন ফেডারেশন এবং অ্যাসোসিয়েশনের নানাবিধ সমস্যা, দুর্নীতি এবং সম্ভাবনার চিত্র। আলোচনায় প্রাধান্য পায়, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল শ্রেনী পেশার মানুষকে খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত করার বিষয়টি। এছাড়াও, ক্রীড়াঙ্গণের সকল ক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিত করার ব্যাপারেও গুরুত্বারোপ করা হয়।

ক্রীড়াঙ্গনের উন্নয়ন এবং অগ্রগতিতে ক্রীড়া সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে আলোকপাত করেন উপদেষ্টা। তিনি বলেন, ‘ক্রীড়া সংস্থাগুলোতে সিন্ডিকেটের মাধ্যমে দুর্নীতি হয়। সিন্ডিকেট যেনো না হতে পারে সেজন্য ক্রীড়া সম্পৃক্ত/সংগঠক ছাত্র প্রতিনিধি এবং ক্রীড়া সাংবাদিকদের অন্তর্ভুক্ত করা হয়েছে’। ক্রীড়াঙ্গনের শুদ্ধি অভিযানে গণমাধ্যম থেকে বস্তুনিষ্ঠ ও অনুসন্ধানি প্রতিবেদনের আশাবাদ ব্যক্ত করেন তিনি। কোথাও যেনো অনিয়ম-দুর্নীতি না হয় সে ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

সভায় আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব আমিনুল ইসলামসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *