বৈষম্যবিরোধী আন্দোলন আহতদের সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে : স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম

জাতীয়

আগস্ট ২২, ২০২৪ ১১:০৪ অপরাহ্ণ

শওকত আলী হাজারী ।।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম বলেছেন, বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

বুধবার ২১ আগষ্ট ২০২৪ খ্রি: সন্ধ্যায় ঢাকা শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত চিকিৎসাধীন ছাত্র জনতার চিকিৎসাসেবা পরিদর্শন শেষে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্য উপদেষ্টা আরো বলেন, এখানে আহতরা চিকিৎসা সেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। এছাড়া বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এবং নিহতদের তালিকা প্রনয়নে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গঠিত কমিটি কাজ করে যাচ্ছে। আমরা দেখেছি অনেকের এক পা কাটা গেছে, অনেকে সম্পূর্ণ দৃষ্টিশক্তি হারিয়েছেন। আমরা চেষ্টা করছি যাতে তাদের আরো উন্নত চিকিৎসা দেয়া যায়। আমেরিকার সেবা ফাউন্ডেশনের সাথে আমাদের যোগাযোগ হচ্ছে। আমরা চাচ্ছি তাদের কিছু ডাক্তার যদি বাংলাদেশে আসে তাহলে তাদের চিকিৎসা সেবা দিয়ে আমরা আরো ভালো করতে পারব।

তিনি আরো বলেন, দেশের বিভিন্ন জেলা থেকে আহতরা ঢাকায় এসে চিকিৎসা নিচ্ছেন। আমরা বলেছি সরকারি খরচে তারা সম্পূর্ণ বিনামূল্যে ঢাকায় এসে চিকিৎসা নিতে পারবে।

স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম হাসপাতালের অস্থায়ী ক্যাজুয়ালটি বিভাগ, সার্জারী বিভাগ, অপারেশন থিয়েটার রুম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি আহত আন্দোলনকারীদের খোজখবর নেন এবং তাদের সর্বোচ্চ চিকিৎসা সেবা সহায়তার আশ্বাস দেন।

পরিদর্শনকালে সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ শফিউর রহমান, হাসপাতালের চিকিৎসকবৃন্দ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মেডিকেল টিম এবং প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *