শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে : শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খান

জাতীয়

আগস্ট ১২, ২০২৪ ১০:২৮ পূর্বাহ্ণ

শওকত আলী হাজারী ।।

শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের ‘জিরো টলারেন্স থাকবে। শনিবার ১০ আগস্ট ২০২৪ খ্রি: ঢাকার মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে শিল্প উপদেষ্টাকে বিভিন্ন প্রশ্ন করেন সাংবাদিকেরা। তারা বলেন, বিভিন্ন সময়ে শিল্প মন্ত্রণালয়ের দুর্নীতি ও অনিয়মের কথা শোনা যায়, কাজ না করে বিল নিয়ে নেওয়ার অভিযোগ আছে।

আদিলুর রহমান খান বলেন, গণআন্দোলনে ছাত্র-জনতার যে ম্যান্ডেট নিয়ে এসেছি, আমাদের স্বল্প সময়ে সাধ্যমতো কাজ করার চেষ্টা করব। এখানে দুর্নীতির তো কোনো প্রশ্নই আসে না। দুর্নীতির বিষয়ে আমাদের জিরো টলারেন্স থাকবে। অন্যায় অবিচারের যে প্রশ্ন এসেছে সে বিষয়ে আমাদের টিম সজাগ থাকবে। ভবিষ্যৎ যাতে ভিন্ন হয় সেজন্যই আমাদের দায়িত্বে আসা।

শিল্প উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার পর কোন কাজে অগ্রাধিকার দেবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিল্প উপদেষ্টা বলেন, গ্যাসের কিছু সমস্যা আছে, ক্ষুদ্র শিল্পেও কিছু বিষয় আছে, এ ছাড়া কিছু পরিবেশবান্ধব কাজ, যেমন সাভারের চামড়া প্রক্রিয়াজাত করণ শিল্প ও জাহাজ শিল্প খাতকে পরিবেশবান্ধব অবস্থায় আরও এগিয়ে নিয়ে যেতে কাজ করা হবে। আমরা প্রতিদিনই বসব এবং কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যা করা দরকার, তা করব।

সার কারখানায় পর্যাপ্ত গ্যাস সরবরাহের মাধ্যমে সার উৎপাদনকে অগ্রাধিকার দেওয়া হবে জানিয়ে শিল্প মন্ত্রণালয়ের উপদেষ্টা বলেন, এ বিষয়ে আমরা আলোচনা করেছি। যতদূর সম্ভব আমরা কাজ করব। শিল্পের উৎপাদনের বিষয়টি আমরা প্রায়োরিটির মধ্যে রেখেছি যাতে গ্যাসের সমস্যার কারণ অ্যাড্রেস করতে পারি। আর এসব কাজগুলো করলে শিল্প মন্ত্রণালয়ের লোকসানের পরিমাণ কমে আসবে।

তিনি বলেন, শিল্প মন্ত্রণালয়ের লোকসানি প্রতিষ্ঠানগুলোকে সক্রিয় করতে কাজ করা হবে। এসব উদ্যোগ বাস্তবায়ন করা গেলে লোকসান কমে আসবে বলে আশা করছি।

সভায় মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, অতিরিক্ত সচিববৃন্দসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর পূর্বে শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত উপদেষ্টা আদিলুর রহমান খান মতিঝিলে তাঁর অফিস কক্ষে পৌঁছালে মন্ত্রণালয়ের সচিব-সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *