নকলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিএনপি’র মাইকিং

নকলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিএনপি’র মাইকিং

দেশজুড়ে

আগস্ট ৭, ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ

দেলোয়ার হোসেন, নকলা (শেরপুর)।।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার পরে সারাদেশ ব্যাপী কম-বেশি সন্ত্রাসী কর্মকান্ড সংগঠিত হলেও শেরপুরের নকলা উপজেলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিএনপির নেতৃবৃন্দ মাঠে নেমেছেন। উপজেলা শহরসহ ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক প্রায় সব এলাকায় নিরলস কাজ করছেন নেতাকর্মীরা। এর অংশ হিসেবে মঙ্গলবার (৬ আগস্ট) দুপুর থেকে পুরো উপজেলায় মাইকিং করা হয়।

নকলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, উপজেলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর নকলা উপজেলা শাখার সদস্য সচিব ও ৯নং চন্দ্রকোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক দুলাল এবং পৌর বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেনের বরাতে আলাদা ভাবে মাইকিং করা হচ্ছে।

জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকে বলা হয়, বিএনপি একটি স্বচ্ছ রাজনৈতিক দল। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করা ও হামলা-মামলা, লুটপাট বিএনপির কাম্য নয়। দেশের রাষ্ট্রীয় সম্পদ কারো ব্যক্তিগত নয়। তাই সরকারি সম্পদ ও জনগনের যানমালসহ ধর্মীয় প্রতিষ্ঠান সমূহ রক্ষা করার দায়িত্ব সকলের। তাই দেশের অভ্যন্তরীণ সার্বিক পরিস্থিতি বিবেচনায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও সকল সন্ত্রাসী কর্মকান্ড মোকাবেলা করতে দলীয় নেতাকর্মীদের সর্বদায় সতর্ক অবস্থানে থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। কেউ আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটালে বা ঘটানোর চেষ্টা করে উপজেলার সুনাম নষ্ট করলে তাকে শাস্তির আওতায় আনা হবে বলেও হুশিয়ারি দেওয়া হয়।

এছাড়া উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাষ্ট্রীয় সম্পদসহ জনগনের যানমাল ও ধর্মীয় প্রতিষ্ঠান সমূহ রক্ষায় গুরুত্বপূর্ণ ভবনের সামনে ও বিভিন্ন জায়গায় পৌর যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সদস্য এনামুল হক পান্নু, পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সদস্য মোজাফ্ফর মহিউদ্দিন বুলবুল, জেলা বিএনপির সদস্য এনামুল হক রিপন, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল হক তালুকদার চাঁন মিয়া, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাইদুল হক লাঞ্জু, উপজেলা বিএনপির সদস্য রাব্বীনুর চৌধুরী ও জুয়েল মিয়া, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক রেজাউল করিম ও যুগ্ম আহবায়ক মামুন হোসেন, শহর যুবদলের যুগ্ম আহবায়ক মীর হাসান, পৌর বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন, পৌর যুবদলের সদস্য সচিব সাদেক হোসেনসহ সিনিয়র অনেক নেতাকর্মী ঠাঁই দাঁড়িয়ে থেকে নিরাপত্তা বিধানের দায়িত্ব পালন করছেন। যেসকল নির্যাতিত নেতাকর্মীর নেতৃত্বে হামলা-মামলা হওয়ার কথা, আজ সেই সকল নেতাকর্মীরাই হামলা-মামলা ও জনগনের যানমালসহ ধর্মীয় প্রতিষ্ঠান সমূহ রক্ষা করার দায়িত্ব নিজেদের কাধে তুলে নিয়েছেন। তাদের এমন কর্মকান্ডে সাধারণ জনগন নিরাপদে দিনাতিপাত করছেন। উপজেলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার দায়িত্ব পালন করায় প্রশংসায় ভাসছেন বিএনপির নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *