ইসরায়েলে ফুটবল মাঠে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত বেড়ে ১২

ইসরায়েলে ফুটবল মাঠে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত বেড়ে ১২

আন্তর্জাতিক

জুলাই ২৯, ২০২৪ ৯:২২ পূর্বাহ্ণ

ইসরায়েল অধিকৃত গোলান মালভূমিতে একটি ফুটবল মাঠে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছে অন্তত ১৩ জন। এ হামলার ঘটনায় লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ’র বিরুদ্ধে অভিযোগ এনেছে তেল আবিব।

শনিবার (২৭ জুলাই) এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হামলার ঘটনায় হিজবুল্লাহকে চরম মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তেল আবিব। তবে হিজবুল্লাহ’র পক্ষ থেকে এ হামলার দায় অস্বীকার করা হয়েছে।

গাজায় ইসরায়েলি হামলা শুরু হওয়ার পর তেল আবিবে যত হামলা হয়েছে, তার মধ্যে এই প্রথম কোনো হামলার দায় অস্বীকার করলো লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ।

ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির মাজদাল সামসের ড্রুজ গ্রামের একটি ফুটবল মাঠে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। ১৯৬৭ সালে মধ্যপ্রাচ্যে যুদ্ধ শুরু হলে ইসরায়েল সিরিয়ার কাছ থেকে এই গোলান মালভূমি দখল করে নেয়। এটি দখলে ইসরায়েলের সিদ্ধান্তকে বিশ্বের অধিকাংশ দেশই স্বীকৃতি দেয়নি।

এদিকে, ফুটবল মাঠে ক্ষেপণাস্ত্র হামলায় হিজবুল্লাহকে দায়ী করে বিবৃতিতে দিয়েছে ইসরায়েল। এতে বলা হয়েছে, এ ঘটনার জন্য হিজবুল্লাহকে চরম মূল্য দিতে হবে, যা তারা কল্পনাও করছে না। ড্রুজ সম্প্রদায়ের সঙ্গে এক ফোনকলে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এমন কথা বলেন।

অন্যদিকে এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, ইসরায়েলের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এই হামলার সঙ্গে প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহর কোনো সম্পর্ক নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *