রামুতে সিরাজুল ইসলাম ভূট্টো চেয়ারম্যান, সিকদার ও মুন্নী ভাইস চেয়ারম্যান

রামুতে সিরাজুল ইসলাম ভূট্টো চেয়ারম্যান, সিকদার ও মুন্নী ভাইস চেয়ারম্যান

দেশজুড়ে

জুন ৩, ২০২৪ ২:২৮ অপরাহ্ণ

এস এম হুমায়ুন কবির, কক্সবাজার।।

কক্সবাজারের রামু উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সিরাজুল ইসলাম ভূট্টো, ভাইস চেয়ারম্যান পদে আবদুল্লাহ সিকদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুসরাত জাহান মুন্নী নির্বাচিত হয়েছেন। ফলে চেয়ারম্যান পদে হেরে গেলেন জেলার বর্ণাঢ্য রাজনীতিক সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত আলহাজ ওসমান সরওয়ার আলম চৌধুরীর বড় ছেলে দুইবার নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ও শান্তিপূর্ণ পরিবেশে বুধবার, ২৯ মে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে রামু উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী অংশ নিয়েছেন।

ভোটগ্রহণ শেষে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন, সিরাজুল ইসলাম ভূট্টো (মোটর সাইকেল)। তিনি পেয়েছেন ৪৩ হাজার ৮০৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি সোহেল সরওয়ার কাজল (আনারস) ১৬ হাজার ৯৮৪ ভোট এবং মোহাম্মদ ইউসুফ ২ হাজার ১২৪ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মো. আবদুল্লাহ সিকদার (চশমা) ২৪ হাজার ৭৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মোহাম্মদ সালাহ উদ্দিন (তালা) ১২ হাজার ৪০৮ ভোট, মোহাম্মদ নেজাম উদ্দিন (উড়োজাহাজ) ১০ হাজার ৪৮৬ ভোট, মোস্তাক আহমদ (টিউবওয়েল) ৯ হাজার ১০৪ ভোট ও কায়সার কামাল চৌধুরী শিমুল (মাইক) ৬ হাজার ১৪২ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুসরাত জাহান মুন্নী (প্রজাপতি) ৩৪ হাজার ৫৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি আফসানা জেসমিন পপি (কলস) ২৭ হাজার ৯৯৭ ভোট পেয়েছেন।

চেয়ারম্যান পদে বিজয়ী সিরাজুল ইসলাম ভূট্টো ২০১১ ও ২০২২ সালে অনুষ্ঠিত নির্বাচনে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। রামু উপজেলা পরিষদের এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যে গত ২৯ এপ্রিল ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। জাতীয় সংসদের হুইপ ও কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সমর্থন নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়েছেন তিনি।

অপরদিকে এ নির্বাচনে পরাজিত সোহেল সরওয়ার কাজল জাতীয় সংসদের হুইপ ও কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের বড় ভাই। সোহেল সরওয়ার কাজল রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ২০০৩ সালে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ২০০৯ ও ২০১৯ সালে দুইবার রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করতে ২০২৩ সালের ১৯ নভেম্বর উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়েন সোহেল সরওয়ার কাজল।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী আবদুল্লাহ সিকদার পেশায় ব্যবসায়ি। এছাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী মুসরাত জাহান মুন্নী রামু উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *