হিরো আলমের গান ‘শেয়ার’করলেন সৃজিত

বিনোদন

নভেম্বর ১৭, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ

ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক এআর রহমান জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানের রিমেক করে বিতর্কের মুখে পড়েছেন। অস্কারজয়ী এ তারকার বিরুদ্ধে উঠেছে সংগীতটির সুর বিকৃত করার গুরুতর অভিযোগ, যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে নানা সমালোচনা।

এই স্রোতে গা ভাসিয়েছেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর হিরো আলমও। নজরুলগীতি বিকৃতির প্রতিবাদে শামিল হয়ে এআর রহমানের জনপ্রিয় ‘জয় হো’ গানটি গেয়েছেন তিনি। বিখ্যাত এই গানটি হিরো আলম গেয়েছেন নিজের মতো করেই। এমনকি বদলে ফেলেছেন সুরও। এর পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন গানটির ভিডিও।

সেই ভিডিও নিয়ে এক্সে (সাবেক টুইটারে) শেয়ার করেছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি। ক্যাপশনে তিনি লিখেছেন, প্রতিশোধ হলো এমন এক খাবার, যা শুঁটকি ভর্তার সঙ্গে সবচেয়ে ভালো খেতে লাগে। বোঝাই যাচ্ছে, রীতিমতো এআর রহমানকে খোঁচা দিতেই সৃজিতের এমন কাণ্ড।

প্রসঙ্গত, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশকে সমর্থন দিয়েছে ভারত। এমনকি মুক্তিযোদ্ধাদের সঙ্গে একাত্ম্য হয়ে পাকিস্তানের বিরুদ্ধে রণাঙ্গনেও ছিল দেশটির সেনাবাহিনী। যুদ্ধ চলাকালে যশোরের চৌগাছার গরিবপুর এলাকায় পাকিস্তানি সেনাবাহিনীকে প্রতিহত করে তারা।
ইতিহাসের পাতায় তা আজও আলোচিত। পিটি-৭৬ ট্যাংকসহ ভারত থেকে আসা কয়েকটি ট্যাংকের কারণেই যুদ্ধের ময়দানে পিছু হটতে বাধ্য হন পাকিস্তানি সৈন্যরা।

গান বিকৃতির জন্য আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছে ‘পিপ্পা’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান রায় কাপুর ফিল্মস। তবে এখন পর্যন্ত এই বিতর্ক নিয়ে কোনো কথা বলেননি এআর রহমান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *