সিরাজগঞ্জের শাহজাদপুরে মদের দোকান বন্ধের দাবিতে মুসল্লিদের বিক্ষোভ

দেশজুড়ে

জুলাই ১৩, ২০২৪ ১:০৩ অপরাহ্ণ

জাহিদুল হক আজিম,সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শাহজাদপুরের বাটার মোড়ে মদের দোকান বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছেন পৌর এলাকাসহ ১৩টি ইউনিয়নের শতাধিক মসজিদের মুসল্লিরা, মাদরাসা থেকে শিক্ষক ও ছাত্ররা।

শুক্রবার জুম্মার নামাজ পর বিভিন্ন মসজিদের মুসল্লি ও মাদরাসার শিক্ষক ও ছাত্ররা বিক্ষোভ মিছিল নিয়ে শাহজাদপুর উপজেলার পৌর সদরের দ্বারিয়াপুর বাজারের বাটারমোড় এলাকায় একত্র হয়ে। এখানে মদের দোকান বন্ধের দাবিতে মানববন্ধন করেন।

এতে বক্তব্য রাখেন নুকালি ক্যাডেট মাদরাসার পরিচালক ও শিক্ষক মওলানা রাশেদুল হাসান, বাড়াবিল মাদরাসার প্রধান শিক্ষক মওলানা ফুয়াদ হাসান, দ্বারিয়াপুর বায়তুল মকাদ্দেস জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা নুর আলম, দ্বারিয়াপুর জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা আবুল হাসান, শাহজাদপুর সরকারি কলেজের ইমাম হাফেজ মওলানা মোস্তফা সরকার, মওলানা মাসুদ রানা ও শাহজাদপুর পল্লি বিদ্যুৎতের পরিচালক ফারুক সরকার।

এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে একটি প্রভাবশালী চক্র শাহজাদপুর পৌর মার্কেটের একটি দোকানে প্রকাশ্যে মদ বিক্রি করছে। ফলে শাহজাদপুরের অলিতে-গলিতে মদের ভয়াবহতা ছড়িয়ে পড়েছে। অনেক মেধাবী সন্তান নেশায় আশক্ত হয়ে পড়ায় ওই পরিবার গুলা ধংস হয়ে পরছে । এছাড়া আমাদের
মনে রাখতে হবে, বর্তমানে আমাদের যুব সমাজ অসংখ্য সংকট ও সমস্যায় জর্জরিত। এ সব সংকট ও সমস্যার মধ্য হতে অন্যতম সংকট ও সমস্যা হলো মাদক সেবন ও নেশা করা। ইসলামে সব ধরনের মাদকদ্রব্য নিষিদ্ধ হলেও ধর্মীয় মূল্যবোধ হারিয়ে যুব সমাজ মাদকের মরণ নেশায় মেতে উঠেছে।

তাই তরুণ সমাজকে রক্ষা করার জন্য জরুরি ভিত্তিতে শাহজাদপুরে মদের দোকান বন্ধের দাবি জানান তারা।

শাহজাদপুর থানার ওসি সবুজ রানা বলেন, মদের দোকান বন্ধে আইনগত ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এ ছাড়া আমাদের পক্ষ থেকে যে সকল পদক্ষেপ নেওয়া দরকার আমরা নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *