মেক্সিকোকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

মেক্সিকোকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

খেলা

মার্চ ৮, ২০২৪ ১১:৪৭ পূর্বাহ্ণ

কনকাকাফ ডব্লিউ গোল্ড কাপে ফুটবলে সেমিফাইনালে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিলের মেয়েরা। এই প্রথমবারের মতো ফাইনালে উঠেছেন ব্রাজিলের মেয়েরা। ম্যাচে পুরো আধিপত্য বিস্তার করে খেলেছেন তারা। ব্রাজিল ৬৮ শতাংশ বল নিজেদের কাছে রেখে প্রতিপক্ষের

গোলপোস্টে ২৩টি শট নেয়। যার মধ্যে লক্ষ্যে ছিল ৬টি। সেখান থেকেই তিনটি গোল পেয়েছে। অন্যদিকে মাত্র ৩২ শতাংশ বল নিজেদের কাছে রাখতে পেরেছে মেক্সিকো।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের স্ন্যাপড্রাগন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মেক্সিকোকে ৩-০ গোলে পরাজিত করে ব্রাজিলের মেয়েরা।

ম্যাচের ২১তম মিনিটেই আদ্রিয়ানার গোলে এগিয়ে যায় ব্রাজিল। গোল পোস্টের খুব কাছ থেকে গোল করেন তিনি। প্রথম গোল হজম করার ৮ মিনিট পর বড় ধাক্কা খায় মেক্সিকো। ২৯তম মিনিটে মেক্সিকোর নিকি হার্নান্দেজ সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা।

ম্যাচের ৩২তম মিনিটে আদ্রিয়ানার অ্যাসিস্ট থেকে দলের হয়ে দ্বিতীয় গোল করেন অ্যান্তোনিয়া। বক্সের বাইরে থেকে তার বাম পায়ের নেওয়া দ্রুতগতির শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে অবস্থান নেয়।

বিরতির পর ৪৮তম মিনিটে ব্যবধান ৩-০ করেন ব্রাজিলের ইয়াসমিম। গাবি পোর্টিলহোর ক্রসে গোলপোস্টের সামনে বল পেয়ে ডান পায়ের শটে জালে জড়াতে ভুল করেননি তিনি। বাকি সময়ে অবশ্য আর কোনো দল গোল পায়নি।

আগামী সোমবার (১১ মার্চ) ফাইনালে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *