প্রশাসনে রদবদল পদোন্নতি ওএসডি

প্রশাসনে রদবদল পদোন্নতি ওএসডি

জাতীয় স্লাইড

ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৯:১৩ পূর্বাহ্ণ

প্রশাসনে একজন যুগ্মসচিবকে বদলি এবং একজন যুগ্মসচিবকে ওএসডি করা হয়েছে। তিনজন উপজেলা নির্বাহী অফিসারকে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসাবে বদলি করা হয়েছে।

একজন সিনিয়র সহকারী সচিব ও একজন উপপরিচালককে সংসদীয় কমিটির চেয়ারম্যানের একান্ত সচিব (পিএস) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ১৪ জন সিনিয়র সহকারী সচিব/কমিশনারকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য ৬ বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লিখিত রদবদলের প্রজ্ঞাপন জারি করা হয়।

জারি করা আদেশে যুগ্মসচিব মো. মহিদুর রহমানকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে এবং জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক যুগ্মসচিব মো. শাহ আলম সরদারকে ওএসডি করা হয়েছে।

অপর এক আদেশে নওগাঁর পত্মীতলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) টুক টুক তালুকদারকে অতিরিক্ত জেলা প্রশাসক(এডিসি) হিসেবে পদায়ন করা হয়েছে।

ভিন্ন এক আদেশে গাজীপুরের শ্রীপুর উপজেলার ইউএনও শামীমা ইয়াসমীনকে এডিসি হিসাবে নেত্রকোনায় এবং নীলফামারীর সৈয়দপুর উপজেলার ইউএনও মো. ইসমাঈলকে এডিসি হিসাবে লক্ষীপুর জেলায় পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মো. রেহানুল হককে জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মো. আফতাব উদ্দিন সরকারের একান্ত সচিব (পিএস) হিসাবে এবং জাতীয় সংসদ সচিবালয়ের উপপরিচালক রিপোটিং মো. এনামুল হককে জাতীয় সংসদের নৌপরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমানের পিএস হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে ১৪ জন সিনিয়র সহকারী সচিব/কমিশনারকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য রংপুর, ময়মনসিংহ, সিলেট, চট্রগ্রাম, বরিশাল, রাজশাহী এবং ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *