নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪ পালিত

দেশজুড়ে

ফেব্রুয়ারি ২০, ২০২৪ ৮:২৯ অপরাহ্ণ

“হাইওয়ে পুলিশের অঙ্গীকার নিরাপদ সড়ক সবার”এই প্রতিপাদ্যকে সামনে রেখে,নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে এবং খর্ণিয়া হাইওয়ে থানার সহযোগিতায়,খুলনার ডুমুরিয়ায় হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪ পালিত।

২০-২-২৪ মঙ্গলবার সকাল ১১ টায় ডুমুরিয়া মহিলা কলেজ মোড়ে, খুলনা সাতক্ষীরা মহাসড়কে নিসচা সভাপতি খান মহিদুল ইসলামের সভাপতিত্বে সাধারন সম্পাদক নাজমুল হোসেন বকুলের সঞ্চালনায় র‍্যালী, পথ সভা ও সচেতনামূলক লিফলেট বিতরন অনুষ্ঠিত হয়েছে।
এসময় কয়েকটি ফিটনেস বিহীন যাত্রিবাহী বাস, কাগজপত্র ও হেলমেট বিহীন মোটরসাইকেল ও চালকদের বিভিন্ন ধারায় মামলা রুজু করে খর্ণিয়া হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মুনসি পারভেজ হাসান।
এসময় আরো উপস্থিত ছিলেন খর্ণিয়া হাইওয়ে থানার পুলিশ ফোর্স,নিসচা উপদেষ্টা আব্দুল অধ্যাপক কাইয়ুম জমাদার, সাংগঠনিক সম্পাদক মোক্তার হোসেন দুর্ঘটনা প্রতিরোধ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম মুকুল, প্রচার সম্পাদক খান আরিফুজ্জামান নয়ন, কার্যকরী সদস্য গাজী সোহেল আহমেদ,আক্তারুজ্জামান লিটন, খান আব্দুল্লাহ, লিটন শেখ, জুলফিকার আলী ভুট্ট, শিমুল শেখ, এম এ জলিল প্রমূখ।

খর্ণিয়া হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মুনসি পারভেজ হাসান বলেন, দেশের সড়ক ও মহাসড়ক গুলোতে নানা কারনে সড়ক দুর্ঘটনায় প্রতিনিয়ত অসংখ্য মানুষ নিহত হচ্ছে। আহত হয়ে সারাজীবনের জন্য পঙ্গু হয়ে যাচ্ছে, পরিবারের উপর্জনশীল সদস্য কর্মক্ষমতা হারিয়ে অর্থনৈতিক বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে।
এ অবস্থা থেকে উত্তরণের জন্য হাইওয়ে পুলিশ সব সময় আপনারদের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আসুন সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণ ও নিরাপদ মহাসড়ক তৈরীতে আমরা আমাদের দায়িত্ব পালন করি। নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার সভাপতি সাংবাদিক খান মহিদুল ইসলাম বলেন নিসচা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন দীর্ঘ ৩০ বছর সড়ক দুর্ঘটনা রোধে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন, সড়ক দুর্ঘটনা এককভাবে রোধ করা সম্ভব না। এজন্য প্রয়োজন সম্মিলিত প্রচেষ্ঠা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *