নজরুল বিশ্ববিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শিক্ষা

জুন ১১, ২০২৩ ৯:৫৭ অপরাহ্ণ

পবিত্র কুমার দাস ( নজরুল বিশ্ববিদ্যাল প্রতিনিধি) :

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিশ্ব পরিবেশ দিবস বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরির ৩য় তলায় ‘বিশ্ব পরিবেশ দিবস’ উপলক্ষে বৃহত্তর ময়মনসিংহ বিভাগের অনার্স পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর, মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজিব সরকার, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের পরিবেশ অধিদপ্তরের ডিরেক্টর দিলরুবা আহমেদ।

জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সার্বিক আয়োজনে এবং ময়মনসিংহ বিভাগের পরিবেশ অধিদপ্তরের প্রযোজনায় ও অর্থায়নে বাংলাদেশ কৃষি বিশ্বিদ্যালয়সহ বিভাগের বিভিন্ন কলেজের বিতার্কিকগণ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক রুমন হাসান বলেন, “আমাদের মূল উদ্দেশ্য নজরুল বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটিকে সারাদেশে পরিচয় করিয়ে দেওয়া এবং তারই সঙ্গে পরিবেশ রক্ষায় জনসাধারণের মনে সচেতনতা বৃদ্ধি করা।”

তিনি আরো বলেন, “পরিবেশ রক্ষায় আমরা বিভিন্ন কার্যাবলি হাতে নিয়েছি। তার মধ্যে অন্যতম হলো বৃক্ষরোপণ করা।”

উল্লেখ্য, আয়োজনটির মূল লক্ষ্য ছিল পরিবেশ বিপর্যয় নেতিবাচক প্রভাব এবং এ সমস্যা থেকে উত্তরণের উপায় নিয়ে বিস্তর আলোচনা, যা পরিবেশ বিষয়ে সাধারণ মানুষের মাঝে গণসচেতনতা বৃদ্ধি করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *