ঘরের মাঠে হারলো ইউনাইটেড

ঘরের মাঠে হারলো ইউনাইটেড

খেলা

সেপ্টেম্বর ১৭, ২০২৩ ১০:৩৬ পূর্বাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগে কাল ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নেমেছিল ম্যানচেস্টারের দুই ক্লাব ইউনাইটেড এবং সিটি। ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচে ম্যানসিটি দারুণ এক জয় তুলে নিলেও মৌসুমে তৃতীয় পরাজয়ের স্বাদ নিতে হয়েছে ম্যানইউকে।

ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচে খেলতে নেমে কাল গোল করার বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছেন আর্লিং হলান্ড, আলভারেজরা। তবুও পেপ গার্দিওলার ফেরার রাতে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে সিটি।

পিঠের অস্ত্রোপচারের কারণে দুই ম্যাচ সিটিকে মাঠে পথ দেখাতে পারেননি গার্দিওলা। কালকের ম্যাচ দিয়েই আবার মাঠে ফিরেছেন তিনি। ওয়েস্ট হামের মাঠে গতকাল শুরু থেকেই দাপট নিয়েই খেলেছে গতবারের ট্রেবলজয়ীরা। তবে প্রিমিয়ার লিগের রেকর্ড গড়া হলান্ড বেশ কিছু সুযোগ নষ্ট করেছেন। এ সুযোগে ম্যাচে প্রথম গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকরাই।

ওয়েস্ট হাম ফুটবলার জেমস ওয়ার্ড প্রস ম্যাচের ৩৬ মিনিটে দুর্দান্ত এক হেডে সিটির জালে বল পাঠিয়ে ব্যবধান ১-০ করেন। এদিকে এক গোলে পিছিয়ে পড়ার পর ৪২ মিনিটে গোল করার একটি সুযোগ পেয়েছিলেন হলান্ড, তবে ফাঁকা গোলপোস্ট পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন তিনি।

১-০ স্কোরলাইন নিয়ে বিরতি থেকে ফিরেই অবশ্য সমতায় ফিরে সিটি। ৪৬ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন এ মৌসুমেই দলে ভেড়ানো বেলজিয়ান ফুটবলার জেরেমি ডকু। এরপর ৭৬ মিনিটের মাথায় আলভারেজের দেয়া পাস থেকে দ্বিতীয় গোলটি করেন বাররান্দো সিলভা। এর মিনিট দশেক পর গোলের দেখা পেয়েছেন হলান্ডও। ফলে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। লিগে এখনো পর্যন্ত টানা পাঁচ জয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা।

এদিকে সিটির মত অবশ্য জয়ের দেখা পায়নি ইউনাইটেড। বরং এরিক টেন হাগের দল সাক্ষী হয়েছে মৌসুমে তাদের তৃতীয় হারের। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে খেলতে নেমে গতকাল শুরু থেকেই অবশ্য আক্রমণাত্মক ফুটবলই খেলেছে রেড ডেভিলরা। ব্রাইটনের রক্ষণকে শুরু থেকেই ব্যতিব্যস্ত করে রেখেছিল মার্কাস রাশফোর্ডরা।

তবে ম্যাচের ২০ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় ব্রাইটনই। ইংলিশ ফুটবলার ড্যানি ওয়েলব্যাক বাঁ পায়ের দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করলে এক গলে পিছিয়ে পড়ে ম্যানইউ। এদিকে ব্রাইটন লিড নেয়ার পর ম্যাচের ৪০ মিনিটে একটি গোলের দেখা পেয়েছিল রেড ডেভিলরা। তবে রসমুস হয়লুন্ডের করা গোল পরে বাতিল হয়ে যায় ভিএআর চেকে। ফলে ১-০ স্কোরলাইন নিয়েই বিরতিতে যেতে হয় ইউনাইটেডকে।

এদিকে বিরতির পরও আর ম্যাচে ফিরতে পারেনি রেড ডেভিলরা। উল্টো হজম করতে হয়েছে আরও দুইটি গোল। ৫৩ মিনিটে রক্ষণের ভুলে দ্বিতীয় গোলটি হজম করে ইউনাইটেডের শিষ্যরা। এরপর ৭১ মিনিটে ম্যানইউ এর জালে তৃতীয় গোলটি দেয় ব্রাইটনের জোয়াও পেদ্রো। ফলে ব্যবধান হয়ে যায় ৩-০।

পরে অবশ্য একটি গোলের দেখা পেয়েছে রেড ডেভিলরা। তবে হ্যানিবল মেজব্রির করা সেই গোলেই শেষ পর্যন্ত সন্তুষ্ট থাকতে হয়েছে ম্যানইউকে, মাঠ ছাড়তে হয়েছে ৩-১ গোলের পরাজয় নিয়েই। মৌসুমে পাঁচ ম্যাচের মধ্যে তিনটি হেরে পয়েন্ট টেবিলে ১৩ নম্বরে অবস্থান করছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *