ক্রিমিয়ার তেলের ডিপোতে ড্রোন হামলায় ভয়াবহ অগ্নিকাণ্ড

ক্রিমিয়ার তেলের ডিপোতে ড্রোন হামলায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আন্তর্জাতিক

এপ্রিল ৩০, ২০২৩ ৮:২২ পূর্বাহ্ণ

রুশ-নিয়ন্ত্রিত ক্রিমিয়ার এক তেলের ডিপোতে ড্রোন হামলায় বিশাল অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

টেলিগ্রাম বার্তায় মস্কো নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোঝায়েভ জানান, সেভাস্তাপোলে কাযাচিয়া বে এলাকায় একটি তেলের গুদামে আগুন ধরে গেছে। আগুনের শিখা ১১ হাজার বর্গফুট এলাকা পর্যন্ত ছড়িয়েছে। প্রাথমিক যে তথ্য আমরা পেয়েছি, তাতে মনে হচ্ছে ড্রোন হামলার কারণেই আগুন ধরেছে।

শুক্রবার ইউক্রেনের বেশ কয়েকটি শহরে রাশিয়ার হামলার পরদিন শনিবার এ হামলার ঘটনা ঘটল ক্রিমিয়ায়। গার্ডিয়ান, বিবিসি।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে সেভাস্তাপোলের এই এলাকার ওপর ধোঁয়া এবং আগুনের কুণ্ড দেখা যাচ্ছে। অগ্নিনির্বাপককর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। সন্দেহের তির থাকলেও এ পর্যন্ত দায়িত্ব স্বীকার করেনি কেউ। শুক্রবার ইউক্রেনের বেশ কিছু শহরে হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত ২৫ জন নিহত হন। গত কয়েক মাসের মধ্যে এটি ছিল এ ধরনের প্রথম হামলা।

রাশিয়া ২০১৪ সালে ক্রিমিয়া দখল করার পর এটি নিজেদের সীমানাভুক্ত করেছিল। কৃষ্ণসাগরে রাশিয়ার যে নৌবহর আছে, তাদের প্রধান ঘাঁটি এই ক্রিমিয়ায়। ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ক্রিমিয়া ক্রমাগত হামলার শিকার হয়েছে।

শুক্রবার রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে অনেক হামলা চালিয়েছিল, তার একটি গিয়ে আঘাত করেছিল মধ্যাঞ্চলীয় শহর উমানের একটি বহুতল আবাসিক ভবনে। সেখানে যে ২৩ জন নিহত হন, তার মধ্যে চারটি শিশু ছিল। অন্যদিকে নিপ্রো শহরে আরেক হামলায় এক নারী এবং তার তিন বছর বয়সি কন্যা মারা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *