কঙ্গনাকে চড় মারা নারী কনস্টেবল বরখাস্ত

কঙ্গনাকে চড় মারা নারী কনস্টেবল বরখাস্ত

আন্তর্জাতিক

জুন ৮, ২০২৪ ১০:১৭ পূর্বাহ্ণ

ভারতের চন্ডীগড় বিমানবন্দরে বলিউড অভিনেত্রী ও বিজেপির এমপি কঙ্গনা রানাউতকে ‘চড়’ মারা সেই সিআইএসএফ কনস্টেবলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলাও হয়েছে।

দেশটির সংবাদমাধ্যমের খবর, বৃহস্পতিবার চণ্ডীগড় থেকে দিল্লি আসার জন্য বিমানবন্দর যাচ্ছিলেন কঙ্গনা। এ সময় বিমানবন্দরের সিকিউরিটি চেকের সময়ই ঘটে যায় অঘটন। ভারতের সিআইএসএফ এর এক কর্মী চড় মেরে বসেন সাংসদ-অভিনেত্রী কঙ্গনাকে। পরে এ ঘটনায় ওই নারী রক্ষী কুলবিন্দরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

কুলবিন্দর জানান, দিল্লিজুড়ে ব্যাপক আলোড়ন তৈরি করা কৃষক আন্দোলনে ১০০ টাকার বিনিময়ে অংশ নিয়েছিলেন নারী কৃষকরা। সে সময় এক বিতর্কিত মন্তব্য করেছিলেন কঙ্গনা। সেই বিতর্কিত মন্তব্যের জবাবের প্রেক্ষিতে কৃষকদের অসম্মান রক্ষায় এই চড় দেওয়া হয়েছে বলে স্পষ্ট করেন কুলবিন্দর।

কুলবিন্দর বিস্তারিত জানিয়ে বলেন, দিল্লিতে যখন কৃষকরা আন্দোলন করছিলেন, তখন কঙ্গনা বলেছিলেন ‘১০০-২০০ টাকা পেয়ে ওরা আন্দোলন করছে’। আমার মা ওখানে ছিল, আন্দোলন করছিল।

২০২০ সালে ভারতজুড়ে একজোট হয়ে আন্দোলন গড়ে তোলেন কৃষকরা। এতে উত্তাল হয় দিল্লির পরিস্থিতি। সেই সময় ঐ আন্দোলনে বসে থাকা এক বৃদ্ধার ছবি পোস্ট করে কঙ্গনা লেখেন, ‘১০০ টাকাতেই লভ্য’। বিপুল জনরোষের মুখে সেই পোস্ট মুছতে বাধ্য হন অভিনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *