উপজেলা পরিষদ নির্বাচন: তৃতীয় ধাপে বিজয়ী যারা

উপজেলা পরিষদ নির্বাচন: তৃতীয় ধাপে বিজয়ী যারা

দেশজুড়ে স্লাইড

মে ৩০, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ণ

সারাদেশে বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ। বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর ভোট গণনা শেষে সন্ধ্যার পর থেকে ফলাফল আসতে শুরু করে। এবার ৮৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

তৃতীয় ধাপে বিজয়ী যারা:

বগুড়া: জেলার তিন উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। বেসরকারিভাবে বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান শুভাশিষ পোদ্দার লিটন (আনারস), শাজাহানপুরে পুনরায় প্রভাষক সোহরাব হোসেন ছান্নু (মোটরসাইকেল) ও শিবগঞ্জে মোস্তাফিজার রহমান মোস্তা (আনারস) বিজয়ী হয়েছেন।

সদরের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক (ঘোড়া), শাজাহানপুরে সাজেদুর রহমান শাহীন (ঘোড়া) ও ফিরোজ আহমেদ রিজু (মোটরসাইকেল) ছিলেন।

বুধবার রাত ৮টায় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা অতিরিক্ত নির্বাচন কমকর্তা সৈয়দ আবু ছাইদ সত্যতা নিশ্চিত করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া: জেলার বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. সিরাজুল ইসলাম।

তিনি ৮২ হাজার ৮১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল ইসলাম তুষার পেয়েছেন দুই হাজার ১৬২।

এদিকে, আশুগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য জিয়াউল করিম খাঁন সাজু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩১ হাজার ২৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান মো. হানিফ মুন্সী পেয়েছেন ২৮ হাজার ৩৪০ ভোট।

কিশোরগঞ্জ: জেলার তাড়াইল উপজেলা পরিষদ নির্বাচনে টানা দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন লাঙ্গল প্রতীকের প্রার্থী জহিরুল ইসলাম ভূঁইয়া শাহিন।

তিনি পেয়েছেন ৩৯ হাজার ৭২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩২ হাজার ৬৩৫ ভোট।

এদিকে, মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে টানা দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আছিয়া আলম।

অপরদিকে, করিমগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন হেলিকপ্টার প্রতীকের প্রার্থী আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক খান মাখন।

কেন্দ্র থেকে পাওয়া ফলাফল অনুযায়ী মোটরসাইকেল প্রতীক নিয়ে আছিয়া আলম পেয়েছেন ২৩ হাজার ৫৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল আনারস প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৫৬৪ ভোট।

সাতক্ষীরা: জেলা সদর উপজেলা পরিষদ নির্বাচনে লাঙ্গল প্রতীকের প্রার্থী মশিউর রহমান বাবু বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩১ হাজার ১৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোটরসাইকেল প্রতীকের এসএম শওকত হোসেন পেয়েছেন ২৩ হাজার ৪২ ভোট।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষে রাত পৌনে ৮টায় সহকারী রিটার্নিং অফিসার মো. মেহেদী হাসান এ ফলাফল ঘোষণা করেন।

শরীয়তপুর: জেলার ডামুড্যা উপজেলা পরিষদে প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ।

অন্যদিকে, গোসাইরহাট উপজেলা পরিষদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেতা হেলিকপ্টার প্রতীকের মো. মোশাররফ সরদার।

রাঙ্গামাটি: জেলার লংগদু উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকারকে চার হাজার ১৬০ ভোটের ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে জয়লাভ করেছেন।

অন্যদিকে, নানিয়ারচর উপজেলায় ১৪টি ভোট কেন্দ্রের সবকয়টি ফলাফলে ৬ হাজার ১৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের অমর জীবন চাকমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জ্যোতিলাল চাকমা পেয়েছেন ৪১৬২টি।

যশোর: জেলার বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এস এম আশরাফুল কবীর বিপুল ফারাজী (মোটরসাইকেল প্রতীক) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫১ হাজার ৬৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন উপজেলা যুবলীগের আহ্বায়ক সাবেক সংসদ সদস্য রণজিত রায়ের ছেলে রাজীব রায় (ঘোড়া প্রতীক)। তিনি পেয়েছেন ২০ হাজার ৭৭৯ ভোট।

অন্যদিকে, অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নওয়াপাড়া পৌরসভার সাবেক মেয়র সরদার অলিয়ার রহমান (মোটরসাইকেল প্রতীক) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫৪ হাজার ৭১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন রবীন অধিকারী ব্যাচা (আনারস প্রতীক)। তিনি পেয়েছেন ৪৮ হাজার ২২১ ভোট।

রাজশাহী: জেলার মোহনপুর উপজেলায় আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আফজাল হোসেন বকুল। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কাপ-পিরিচ প্রতীকের আবদুল মোমিন শাহ।

অপরদিকে, পবা উপজেলায় আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক ফারুক হোসেন ডাবলু। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন পবা উপজেলা যুবলীগের সভাপতি ইমদাদুল হক।

সিরাজগঞ্জ: জেলার শাহজাদপুর উপজেলায় বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শাহজাদপুরের সাংবাদিক শিমুল হত্যার প্রধান আসামি হালিমুল হক মিরু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন আব্দুল হামিদ লাভলু।

অন্যদিকে, চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজ উদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন।

ফেনী: তৃতীয় ধাপে ফেনীর সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে জহির উদ্দিন মাহমুদ লিপটন বিজয়ী হয়েছেন। তিনি ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান। ভাইস চেয়ারম্যান পদে সাখাওয়াতুল হক বিটু বিজয়ী হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন গণি বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

নীলফামারী: নীলফামারী সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আবুজার রহমান। বুধবার রাতে বেসরকারি ওই ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিরোদা রানী রায়।

মানিকগঞ্জ: জেলার সাটুরিয়া উপজেলায় মো. শাহজাহান আলী ২২ হাজার ৮ শত ৩২ ভোট পেয়ে বেসরকারীভোবে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন মো. আমজাদ হোসেন লালমিয়া ১৫ হাজার ৩ শত ৬১ ভোট পেয়েছেন।

এদিকে মানিকগঞ্জ সদর উপজেলায় সুদেব কুমার সাহা ৩৪ হাজার ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসরাফিল হোসেন (কাপ পিরিচ) ৩১ হাজার ৫৫৯ ভোট পেয়েছেন।

কক্সবাজার: কক্সবাজারের রামু উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সিরাজুল ইসলাম ভুট্টো (মোটরসাইকেল), উখিয়া উপজেলা চেয়ারম্যান বিজয়ী হয়েছেন জাহাঙ্গীর কবির চৌধুরী (আনারস) এবং টেকনাফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাফর আহম্মদ (আনারস)।

উল্লেখ্য, ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, গত ৮ মে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ২১ মে দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। আজ বুধবার (২৯ মে) তৃতীয় ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আগামী ৫ জুন হবে চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *