ইসরাইলি সেনাদের জিপের সামনে বাঁধা সেই ফিলিস্তিনি বেঁচে আছেন

ইসরাইলি সেনাদের জিপের সামনে বাঁধা সেই ফিলিস্তিনি বেঁচে আছেন

আন্তর্জাতিক

জুন ২৫, ২০২৪ ৮:৪৪ পূর্বাহ্ণ

ইসরাইল সেনাদের জিপে বেঁধে অভিযান চালানো সেই আহত ফিলিস্তিনি মুজাহেদ আবাদি বেঁচে আছেন। তাকে চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টে ভর্তি করা হয়েছে। হাসপাতালের বিছানায় শুয়ে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ভেবেছিলাম মরে যাব।

মুজাহেদ আবাদি বলেছেন, গোলাগুলির সময় তিনি বাহুতে ও পায়ে বুলেট বিদ্ধ হয়েছেন। ইসরাইলি সেনারা তাকে নির্মমভাবে মারধর করেছে। মাথায় পা দিয়ে আঘাত করেছে।

শনিবার পশ্চিম তীরের জেনিন শহরে আহত আবাদিকে সামরিক জিপের সামনের হুডের সঙ্গে বেঁধে অভিযান চালানোর অভিযোগ উঠেছে ইসরাইলি সেনাদের বিরুদ্ধে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

রেড ক্রিসেন্টে ভর্তি হওয়ার পর, আল জাজিরার সাংবাদিক আবাদির সাক্ষাৎকার নেন। ওই সাক্ষাৎকারে তিনি বলেন, ইসরাইলি সেনারা আমাকে পিটিয়ে মারার সময় হাসছিল এবং উপহাস করছিল। দুজন আমার হাত এবং অন্য দুজন আমার পা ধরেছিল। তারপর আমাকে বাম ও ডানদিকে দোলাতে দোলাতে জিপের সামনে ছুড়ে মেরেছিল।

আল জাজিরাকে আবাদি আরও বলেন, জিপে বেঁধে প্রায় ২০ মিনিট গাড়ি চালিয়েছিল সেনারা। ভেবেছিলাম, তারা আমাকে মারবে না। কিন্তু মেরেছিল। ভেবেছিলাম, মারাই যাবো। আমার গুলিবিদ্ধ স্থান থেকে রক্ত ঝড়ছিল।

এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পশ্চিম তীরে সহিংসতা বেড়েছে। জাতিসংঘ বলেছে, গত ৭ অক্টোবরের পর পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে সংঘাত-সম্পর্কিত ঘটনায় অন্তত ৪৮০ ফিলিস্তিনি নিহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *