আলোকিত মানবিক ফাউন্ডেশন বাংলাদেশ”নামে সেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু

দেশজুড়ে

জানুয়ারি ২১, ২০২৩ ২:৩৫ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় “আলোকিত মানবিক ফাউন্ডেশন বাংলাদেশ ” নামের একটি সামাজিক সেবামূলক সেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু হয়েছে।
সম্পূর্ণ অরাজনৈতিক ও সেবামূলক সামাজিক সংগঠন এটি। এখানে প্রতিটা স্বেচ্ছাসেবী সদস্যগণ স্বেচ্ছায় তাদের মেধা,শ্রম,অর্থ সময় ব্যয় করে মানবের কল্যাণে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। ইতিমধ্যে এই সংগঠনের ৩৭ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা মিজানুর রহমান আরিয়ান বলেন বিনামূল্যে ব্লাডগ্রুপ নির্ণয়ে ক্যাম্পেইন সহ স্বেচ্ছায় রক্তদান,শীত বস্ত্র বিতরণ সহ যে কোন দূর্যোগ ও মহামারিতে মানবিক সেবা পৌছে দেওয়াই আমাদের সংগঠনের মূল লক্ষ্য।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মিজানুর রহমান আরিয়ান বলেন আমরা ব্রাহ্মণবাড়িয়া থেকে যাত্রা শুরু করলেও সারা বাংলাদেশের প্রতিটি জেলা – উপজেলায় সংগঠনটির কার্যক্রম পৌছে দেওয়ার লক্ষ্যে পর্যায়ক্রমে কমিটি ঘোষণা করবো আমরা। আমাদের সংগঠনের মূল লক্ষ ও উদ্দেশ্য হল মানবের তরে কাজ করা। ভবিষ্যতে আমরা এই সংগঠনের মাধ্যমে নানা সামাজিক সেবামূলক কার্যক্রমে ব্যাপক ভূমিকা পালন করতে চাই। যেমন মাদক বিরোধী কার্যকর্ম, বাল্যবিবাহকে না বলা, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ অভিযান ইত্যাদি।
সেই লক্ষ্যে দেশের সকল সচেতন সু নাগরিকদের সামাজিক কার্যক্রম আরও তরান্বিত করতে উৎসাহ ও পরামর্শের জন্য আহ্বান করেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা।

তারা মোঃ এনামুল হাসান খান কে সভাপতি ও মোঃ রিফাত চৌধুরী কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে এই সংগঠনের ৩৭ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি ঘোষণা করা করেন।
উল্লেখ্য “আলোকিত মানবিক ফাউন্ডেশন বাংলাদেশ” কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ এনামুল হাসান খান ও সাধারণ সম্পাদক মোঃ রিফাত চৌধুরী দুজনই ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরের কৃতি সন্তান।
তাদের গ্রামের বাড়ি নাসিরনগর উপজেলার হরিপুর ও কুন্ডা ইউনিয়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *