আরও দুই মামলায় খালাস পেলেন ইমরান খান

আরও দুই মামলায় খালাস পেলেন ইমরান খান

আন্তর্জাতিক

মে ৩১, ২০২৪ ৯:০১ পূর্বাহ্ণ

সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান আরও দুই মামলায় খালাস পেয়েছেন।

বৃহস্পতিবার ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত গত বছরের ৯ মে’র সহিংসতার দুটি মামলা থেকে তাকে খালাস দেন আদালত।

ইমরান খানের বিরুদ্ধে শেহজাদ টাউন থানায় করা দুটি মামলা চ্যালেঞ্জ করে দায়ের করা পিটিশন অনুমোদন দেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ওমর শাব্বির। রায়ে বিচারক বলেন, ‘রাষ্ট্রপক্ষ পর্যাপ্ত সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হওয়ায় পিটিআই প্রতিষ্ঠাতাকে খালাস দেওয়া হলো।’

এর আগে গত বছরের ৯ মে’র ঘটনায় ভাঙচুরের অভিযোগে দায়ের করা দুটি মামলা থেকে ১৫ মে ইমরান খান খালাস পান। ইসলামাবাদের খান্না থানায় দায়ের করা ওই দুই মামলা থেকে ইমরানকে খালাস দেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাহিব বিলাল।

গত বছরের ৯ মে ইমরান খানকে গ্রেপ্তারের পর দেশব্যাপী সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এ সময় সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনায়ও হামলা হয়। ওই সহিংসতার ঘটনায় বিভিন্ন অভিযোগে ইমরানসহ পিটিআই নেতাদের বিরুদ্ধে বেশকিছু মামলা দায়ের করা হয়।

এদিকে গত ২০ মে সহিংসতার দুটি মামলা থেকে খালাস পেয়েছেলন ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) নেতারা। দুই বছর আগে ইমরান খান ও তার দলের নেতাদের বিরুদ্ধে ২৫ মে ‘আজাদি মার্চ’ বিক্ষোভের সময় সহিংসতা, দাঙ্গা, জনসেবা বাধাগ্রস্ত করা এবং আগুন বা বিস্ফোরক দ্রব্য দিয়ে দুর্বৃত্তায়নের অভিযোগে থানায় মামলা করা হয়েছিল।

উল্লেখ্য, ২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবে হেরে ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ শতাধিক মামলা দায়ের করা হয়। বর্তমান তিনি রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *