কুবির নৃবিজ্ঞান বিভাগে আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

দেশজুড়ে

জুলাই ১৯, ২০২৩ ১২:০২ পূর্বাহ্ণ

কুবি প্রতিনিধি:

‘ যুক্তির স্রোতে প্লাবিত হোক জরা, জ্ঞানের
জয়গানে আপ্লুত হোক ধরা’ স্লোগানকে প্রতিপাদ্য করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে আন্তঃ ব্যাচ বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের হল রুমে বিভাগের সভাপতি মোহাম্মদ আইনুল হকের সভাপতিত্বে ও বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমানের সঞ্চালনায় এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে এই প্রতিযোগিতাটি শুরু হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জহুরা মিম। এরপর তিনটি গ্রুপ পর্বের বিতর্ক হয়। পরবর্তীতে বিতর্ক প্রতিযোগিতার সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

বিভাগের প্রভাষক অমিত দত্ত বলেন, ‘বির্তকে নৃবিজ্ঞান বিভাগের গৌরবময় ইতিহাস রয়েছে। আমি চাই শিক্ষার্থীরা এই চর্চার প্লাটফর্মকে ব্যবহার করে বিতর্কে আরো এগিয়ে যাবে।’

বিভাগের সভাপতি মোহাম্মদ আইনুল হক বলেন, ‘পড়ালেখার পাশাপাশি নিজেদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন সংগঠনের সাথে জড়িত আমাদের বিভাগের শিক্ষার্থীরা। অন্যান্য দক্ষতার মধ্যে অন্যতম। বিতর্কে আমাদের গৌরব রয়েছে। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা সেই গৌরব ধরে রাখবে।’

এছাড়া এ সময় আরো উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক শামীমা নাসরিন, সহকারী অধ্যাপক মারিয়া তাহসিন, ফরিদ উদ্দিন, প্রভাষক তাহমিনা খাতুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *