ইনু ৭ দিনের রিমান্ডে, মেননকে ফের ৬ দিন

ইনু ৭ দিনের রিমান্ডে, মেননকে ফের ৬ দিন

রাজনীতি স্লাইড

আগস্ট ২৮, ২০২৪ ৭:৩৮ পূর্বাহ্ণ

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের ৬ দিন ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মেননকে রাজধানীর আদাবর থানায় দায়ের হওয়া পোশাককর্মী রুবেল হত্যা মামলায় এবং ইনুকে নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যা মামলায় রিমান্ডে নেওয়া হয়েছে।

এদিকে হাসানুল হক ইনুকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আলী হায়দার তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিন বিকাল ৫টা ১০ মিনিটে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ঢাকার একটি আদালতে তোলা হয় দুজনকে। এরপর তাদের কাঠগড়ায় রাখা হয়। এ সময় তাদের লক্ষ্য করে আদালত কক্ষ থেকে দুটি ডিম নিক্ষেপ করেন বিক্ষুব্ধ আইনজীবীরা। ডিমগুলো তাদের শরীরে লাগে। এরপর বিকাল ৫টা ৫৪ মিনিটে আদালত থেকে হাজতখানায় নিয়ে যাওয়ার সময়ও তাদের ডিম নিক্ষেপ করেন আইনজীবীরা।

২২ আগস্ট রাজধানীর গুলশান এলাকা থেকে রাশেদ খান মেননকে গ্রেফতার করা হয়। ২৩ আগস্ট তাকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ড চাইলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পোশাককর্মী রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে আদাবর থানায় এ মামলাটি করেন। এ মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, সাকিব আল হাসানসহ ১৫৬ জন আসামি রয়েছেন। অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে সোমবার বিকালে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে হাসানুল হক ইনুকে গ্রেফতার করে ডিবির একটি টিম। ১৯ জুলাই বিকাল ৫টায় নিউমার্কেটের ১ নম্বর গেটের সামনে গুলিতে নিহত হন ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। এ মামলায় গ্রেফতার দেখানো হয় ইনুকে। নিহত ব্যবসায়ীর ভাগনি জামাই আব্দুর রহমান বাদী হয়ে ২১ আগস্ট নিউমার্কেট থানায় মামলাটি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *