সাবের হোসেন চৌধুরীর জামিনের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

রাজনীতি

অক্টোবর ২৩, ২০২৪ ৫:৫৬ অপরাহ্ণ

এস এইচ শাকিল

সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছে বিগত সরকারের আমলে গুম-খুনের শিকার সদস্যদের পরিবার।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে মুগদার মান্ডা এলাকায় আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা এ দাবি জানান৷ খুন ও গুমের শিকার হওয়া পরিবারের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশে ভুক্তভোগী পরিবারের সদস্যরা ছাড়াও কয়েক শতাধিক মানুষ অংশ নেয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সদস্য সচিব (ভারপ্রাপ্ত) লিটন মাহমুদ।

বিক্ষোভে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নিহত নূরুজ্জামান জনির পিতা আলহাজ্ব ইউনূস মৃধা, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদারসহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ভুক্তভোগী পরিবারের পক্ষে সাবের হোসেন চৌধুরীর জামিন বাতিল করে পুনরায় গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানান।

লিটন মাহমুদ বলেন, স্বৈরাচার শেখ হাসিনার আমলে সাবের চৌধুরী জনগণের কাছে ত্রাসে পরিণত হয়েছিলেন। তার বিরুদ্ধে গুম -খুনসহ অসংখ্য মামলা রয়েছে। তারপরও তিনি কিভাবে জামিন পান? অন্যায় ভাবে তাকে জামিন দেওয়ার সাথে যারা জড়িত তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।

উল্লেখ্য সাবের হোসেন চৌধুরীর বিরুদ্ধে খিলগাঁও থানায় চারটি ও পল্টন থানায় দুইটি মামলা ছিল। এর মধ্যে খিলগাঁও থানায় দুটি হত্যা ও দুটি হত্যাচেষ্টা মামলা ছিল। আর পল্টন থানায় একটি হত্যা ও একটি হত্যাচেষ্টা মামলা হয়েছিল। মঙ্গলবার (৮ অক্টোবর) শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত খিলগাঁও থানার মামলায় তার জামিনের আদেশ দেন। আর পল্টন থানার দুই মামলার আদেশ দেন বিচারক জিয়াদুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *