নেছারাবাদে বিএনপির অফিস পোড়ানোর অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহ নামীয় ৬৩ জনের বিরুদ্ধে মামলা

দেশজুড়ে

অক্টোবর ২০, ২০২৪ ৯:৪৮ অপরাহ্ণ

সোহেল রায়হান, নেছারাবাদ, পিরোজপুর প্রতিনিধি

নেছারাবাদ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলাম মুহিদ সহ উপজেলা আওয়ামী লীগের ৬৩ নেতাকর্মী নামীয় সহ আরো অজ্ঞাত ৯০-১০০ জনের বিরুদ্ধে বিএনপির অফিস পোড়ানো ( ভাংচুর, অগ্নিসংযোগ, মারধরের) অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বলদিয়া ইউনিয়নের ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোঃ মাসুম তালুকদার বাদী হয়ে নেছারাবাদ থানায় ৬৩ জন নামীয় এবং অজ্ঞাত সহ ৯০-১০০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন। গত চার বছর পূর্বে ২০১৯ সালে মামলায় উল্লেখিত লোকেরা বলদিয়া ইউনিয়নের বিএনপির একটি অফিস ভাংচুর, অগ্নিসংযোগ করে পুড়িয়ে দিয়েছেন এবং দেশীয় অস্ত্র দিয়ে মারধরের ঘটনা ঘটে বলে বাদীর অভিযোগ।
আসামিদের মধ্যে এক নম্বর আসামি এস এম মুইদুল ইসলাম মুহিদ (সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক)। এছাড়া অন্যান্য আসামিদের মধ্যে উল্লেখযোগ্য- সোহাগদলের ইউপি চেয়ারম্যান, সাবেক বলদিয়া ইউপি চেয়ারম্যান, স্বরুপকাঠি পৌর কাউন্সিলর, ইউপি সদস্য সহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পদ- পদবীধারী নেতার নাম রয়েছে।
এর আগে গত ২ অক্টোবর বিএনপির ক্যাম্প ভাংচুর, আগুন সন্ত্রাস ও মারধরের অভিযোগে স্বরুপকাঠির যুবদল নেতা মোঃ আসাদ বাদী হয়ে আওয়ামী লীগের ৩৮ জন নামীয় সহ আরো অজ্ঞাত ২৫০-৩০০ জনের বিরুদ্ধে নেছারাবাদ থানায় আরো একটি মামলা দায়ের করা হয়েছিলো। তখন পুলিশ ওই মামলার আসামিদের মধ্যে সেচ্ছাসেবক লীগ নেতা মোঃ শহিদুল ইসলাম মিন্টু, যুবলীগ নেতা মোঃ কবির হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোঃ মিন্টু ফকির এবং ইউপি সদস্য ও সেচ্ছাসেবক লীগ নেতা মোঃ মুহিদ মাহমুদকে গ্রেফতার করে পিরোজপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।
বর্তমান মামলার বিষয়ে নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বনি আমীন জানান, ২০১৯ সালে বলদিয়া ইউনিয়নের বিএনপির একটি অফিস পোড়ানো (আগুন সন্ত্রাস) ও মারধরের অভিযোগে গত শুক্রবার (১৭ অক্টোবর) দিবাগত রাতে বলদিয়ার মোঃ মাসুম তালুকদার মামলাটি দায়ের করেন। আসামিরা সবাই পলাতক রয়েছেন। পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *