২০ জেলায় ঝড়ের পূর্বাভাস, শিলাবৃষ্টির শঙ্কা

২০ জেলায় ঝড়ের পূর্বাভাস, শিলাবৃষ্টির শঙ্কা

জাতীয় স্লাইড

মার্চ ১৭, ২০২৩ ১২:২০ অপরাহ্ণ

দেশের ২০টি জেলার ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

শুক্রবার সকালে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এমনটা জানিয়েছেন আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া নিয়মিত আবহাওয়ার পূর্বাভাসে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

শনিবার (১৮ মার্চ) বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। তবে বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় সামান্য পরিবর্তন হতে পারে।

শুক্রবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৮ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *