হামলার জন্য তিনজনকে দায়ী করলেন ইমরান খান

হামলার জন্য তিনজনকে দায়ী করলেন ইমরান খান

আন্তর্জাতিক

নভেম্বর ৪, ২০২২ ৮:৫০ পূর্বাহ্ণ

নিজের ওপর চালানো বন্দুক হামলার জন্য সন্দেহভাজন হিসেবে তিন জনকে দায়ী করেছেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রধান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

সন্দেহভাজন ওই তিনজন হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং সেনা কর্মকর্তা মেজর জেনারেল ফয়সাল।

বৃহস্পতিবার পাকিস্তান তেহরিক-ই ইনসাফের মহাসচিব আসাদ ওমর ইমরান খানের বরাতে এক ভিডিওবার্তায় এ দাবি করেছেন।

তিনি বলেন, ইমরান খান একটু আগে আমাকে ও মিয়া আসলাম ইকবালকে ডেকে নিয়ে নির্দেশ দিয়েছেন— জাতির উদ্দেশে তিনি যে বার্তা দিতে চান, আমরা যেন তা আপনাদের কাছে পৌঁছে দিই।’

আসাদ ওমর বলেন, ‘আমাদের চেয়ারম্যান বলেছেন, হামলা যে হতে পারে এমন তথ্য তিনি আগেই পেয়েছিলেন এবং তার বিশ্বাস, ৩ জন ব্যক্তি এই হামলার সঙ্গে সংশ্লিষ্ট। এই তিন ব্যক্তি হলেন শেহবাজ শরিফ, রানা সানাউল্লাহ ও মেজর জেনারেল ফয়সাল।’

‘তিনি আরও বলেছেন, পিটিআই অবিলম্বে এই ৩ জনের পদত্যাগ চায়। যদি তা না হয়, সেক্ষেত্রে দেশজুড়ে আন্দোলন গড়ে তোলা হবে।’

এদিকে ইমরান খানের ওপর হামলার ঘটনার পর থেকেই দেশজুড়ে প্রতিবাদে নেমেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাকর্মীরা।

বৃহস্পতিবার করাচি থেকে ইসলামাবাদ যাওয়ার পথে ওয়াজিরাবাদের গুজরানওয়ালার আল্লাহ হো চকের কাছে ইমরান খানের ওপর গুলি চালানো হয়। এ সময় নেতাকর্মীরা দিগ্বিদিক ছোটাছুটি ও হুড়োহুড়ি করে।

পুলিশ জানায়, হামলায় ইমরান খানের পায়ে তিনটি গুলি লেগে। তাকে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পায়ে গুলিবিদ্ধ ইমরানের জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। বর্তমানে তিনি শঙ্কামুক্ত অবস্থায় রয়েছেন।

টেলিভিশন ফুটেজে দেখা গেছে ইমরান খানকে ট্রাক থেকে বের করে অন্য একটি গাড়িতে তোলা হচ্ছে। সেসময় দেখা যায় তার ডান পায়ে ব্যাণ্ডেজ বাঁধা রয়েছে। কিন্তু তিনি সজ্ঞানে ছিলেন, কথাবার্তা বলছিলেন এবং দলের কর্মীদের নির্দেশ দিচ্ছিলেন।

হামলার পর আহত ইমরান বলেছেন, ‘আল্লাহ আমাকে আরও একটি জীবন দিয়েছেন।’ এই বার্তা তিনি হাসপাতালে যাওয়ার আগে দিয়েছেন বলে তার দলের নেতাকর্মীরা গণমাধ্যমকে জানিয়েছেন। এ সময় ইমরান বলেছেন, ‘ইনশাল্লাহ, আমি ফের লড়াই করে ফিরব।’

বলো টিভিকে পিটিআই নেতা ইমরান ইসমাইল জানান, যখন হামলা হয়, তখন আমি ইমরান খানের পাশে ছিলাম। হামলাকারী ছিল একেবারে কনটেইনারের সামনে এবং তার হাতে ছিল একে-৪৭ রাইফেল। এটি ছিল সরাসরি গুলিবর্ষণ। ভয় দেখানোর জন্য নয়, গুলি ছোড়া হয়েছে হত্যা করার জন্য। তিনি বলেন, ইমরান খানের পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে।

তিনি আরও বলেন, ‘আততায়ী’ সাবেক প্রধানমন্ত্রীকে বা তার কোনো সমর্থককে ভয় দেখাতে ব্যর্থ হয়েছে।

টুইটারে পিটিআই নেতা ফারুখ হাবিব লিখেছেন, ইমরান খান আহত হয়েছেন। গোটা জাতি তার জন্য প্রার্থনা করছে। আল্লাহ তাকে রক্ষা করুন।

ইমরান খান আশঙ্কামুক্ত জানিয়ে পিটিআই মুখপাত্র ইফতেখার দুরানি দলের নেতাকর্মীদের লংমার্চ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। ওয়াজিরাবাদে পিটিআই সমর্থকদের তিনি বলেন, কেউ আমাদের দমিয়ে রাখতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *