সেই চুমু কাণ্ড থেকে মুক্তি পেলেন শিল্পা শেঠি

সেই চুমু কাণ্ড থেকে মুক্তি পেলেন শিল্পা শেঠি

বিনোদন

এপ্রিল ৫, ২০২৩ ৮:৪৩ পূর্বাহ্ণ

দীর্ঘ ১৬ বছর পর চুমুর সেই কাণ্ড থেকে মুক্তি পেলেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠী। মঙ্গলবার আদালতের রায়ে স্বস্তি পেলেন ভারতের জনপ্রিয় এই অভিনেত্রী।

দায়রা বিচারক এসসি যাদব ম্যাজিস্ট্রেটের আদেশকে চ্যালেঞ্জ করে মহারাষ্ট্র রাজ্যের দায়ের করা পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেন। প্রচারমূলক ইভেন্টের ওই ঘটনার পরে, রাজস্থানের মুন্দাওয়ারে প্রথম শ্রেণির বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে শিল্পা এবং রিচার্ডের বিরুদ্ধে একটি মামলা নথিভুক্ত করা হয়েছিল।

ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯২, ২৯৩, ২৯৪ (অশ্লীলতা) এর অধীনে এবং তথ্য প্রযুক্তি আইন ও মহিলাদের অশালীন প্রতিনিধিত্ব (নিষেধ) আইনের অধীনে এ মামলা দায়ের হয়।

পরে শিল্পা শেঠীর পক্ষ থেকে মামলাটি মুম্বাইয়ে স্থানান্তরিত করার আবেদন জানানো হয়, যাতে সুপ্রিমকোর্ট অনুমোদন দিয়েছিল এবং স্থানান্তর করার পর সেই মামলা মুম্বাইয়ের ব্যালার্ড পিয়ারের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বারা শুনানি হয়।

ম্যাজিস্ট্রেট কেতকী চ্যাবন ২০২২ সালের জানুয়ারিতে শিল্পাকে অব্যাহতি দিয়েছিলেন এই মতামত দিয়ে যে, অভিনেত্রী রিচার্ড দ্বারা এই কাজের শিকার, যিনি এ মামলার মূল অভিযুক্ত।

এ আদেশকেই মহারাষ্ট্র রাজ্য দায়রা আদালতে চ্যালেঞ্জ করেছিল। তাদের দাবি ছিল, ম্যাজিস্ট্রেট অভিযুক্তকে অব্যাহতি দেওয়ার ক্ষেত্রে ভুল করেছেন এবং আদেশটি বেআইনি এবং প্রাকৃতিক ন্যায়বিচারের নীতির বিরুদ্ধে। সঙ্গে আরও দাবি করা হয়েছিল যে শেঠী নিজেকে জনসমক্ষে চুম্বন করার অনুমতি দেওয়ায় তিনিও ২৯৪ আইপিএস ধারার অধীনে ‘অশ্লীল কাজ’-এর আপরাধের আওতায় আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *