সুদান থেকে ঢাকায় পৌঁছেছেন ১৩৫ বাংলাদেশি

সুদান থেকে ঢাকায় পৌঁছেছেন ১৩৫ বাংলাদেশি

জাতীয় স্লাইড

মে ৮, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ

যুদ্ধকবলিত সুদান থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে ঢাকায় পৌঁছেছেন ১৩৫ বাংলাদেশি।

সোমবার সকালে তাদের বহনকারী বিমানটি ঢাকার হযরত শাহজালাল আর্ন্তকাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে তাদের স্বাগত জানান প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ।

এর আগে, রোববার সৌদি এয়ারফোর্সের বিশেষ ফ্লাইটে পোর্ট সুদান থেকে জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। এরপর স্থানীয় সময় সোমবার ভোরে জেদ্দা বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হন তারা।

গতকাল রিয়াদের বাংলাদেশ দূতাবাসবিজ্ঞপ্তিতে জানায়, যুদ্ধকবলিত সুদান থেকে ১৩৫ বাংলাদেশি নাগরিক সৌদি এয়ারফোর্সের বিশেষ তিনটি বিমানে জেদ্দা পৌঁছেছেন। দুপুরে দুটি বিমানে ৭০ জন, বিকেলে আরো একটি বিমানে ৬৫ জন বাংলাদেশি জেদ্দায় পৌঁছান।

সুদান থেকে আসা এসব বাংলাদেশিদের জেদ্দা বিমানবন্দরে স্বাগত জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক উপস্থিত ছিলেন।

জেদ্দায় পৌঁছানো বাংলাদেশিদের জন্য সেখানকার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলে বিশ্রাম, খাবার ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সেখানে বাংলাদেশ দূতাবাস ও জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট এসব বাংলাদেশিকে সব ধরনের সহায়তা দিচ্ছে।

দূতাবাস বলছে, সুদানে প্রায় ১ হাজার ৫০০ বাংলাদেশি বসবাস করছেন। তাদের মধ্যে যারা দেশে ফেরার জন্য নিবন্ধন করেছেন, পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে আনা হবে। সৌদির বাংলাদেশ দূতাবাস ও জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট এ ব্যাপারে সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *