সিটিকে হারালেই কাজ শেষ হয়ে যাবেনা, বললেন ক্লপ

খেলা স্লাইড

এপ্রিল ৮, ২০২২ ৯:৫১ পূর্বাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার দৌড়ে থাকা লিভারপুল আর ম্যানচেস্টার সিটির ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী রোববার (১০ এপ্রিল)। ফর্মের তুঙ্গে থাকা লিভারপুল জয়ের জন্যই ম্যানচেস্টারে যাবে। তবে সিটির বিপক্ষে জয় পেলেই সব কাজ শেষ হয়ে যাবেনা বলে মনে করেন লিভারপুল বস জার্গেন ক্লপ। বরং লিগ জিততে হলে পরের ম্যাচগুলোও জিততে হবে বলে মনে করেন এই জার্মান কোচ।

লিগে ৩০ ম্যাচে ২৩ জয় ও ৪ ড্রয়ে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পেপ গার্দিওলার সিটি। সমান ম্যাচে ২২ জয় ও ৬ ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। এ অবস্থায় সিটির মাঠে হতে যাওয়া ম্যাচটিই শিরোপা নির্ধারক হয়ে যেতে পারে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

তবে লিভারপুল বস জার্গেন ক্লপ বলেন, ‘আমরা যদি সিটির বিপক্ষে জিতি, যা আসলে খুব কঠিন। প্রতিপক্ষের মানের কারণে পরের ম্যাচ জিতলেই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে, এমনটা কেউ ভাববে না বলে বিশ্বাস আমার।’

তিনি আরও বলেন, ‘পরের ম্যাচ কতটা গুরুত্বপূর্ণ সেটা সবাই জানে। কিন্তু এরপর অন্যান্য প্রতিযোগিতার পাশাপাশি প্রিমিয়ার লিগেও আরও ম্যাচ থাকবে। সেগুলোও জিততে হবে আমাদের।’

এদিকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দুই দলই জিতেছে। বেনফিকাকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। আর সিটি ঘরের মাঠে আতলেতিকো মাদ্রিদকে হারিয়েছে ১-০ গোলে।

এদিকে প্রিমিয়ার লিগে সিটির বিপক্ষে ম্যাচটির ছয় দিন পরই এফএ কাপের সেমিফাইনালে ফের মুখোমুখি হবে এই দুই দল। আর দুই দলই যদি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে, তাহলে মুখোমুখি হবে আরও একবার। প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম দেখায় ২-২ গোলে ড্র হয়েছিল লিভারপুল ও ম্যান সিটির ম্যাচটি। আর প্রিমিয়ার লিগের এই দুই দলের ১৬৩ দেখায় ৭৫ জয় নিয়ে অনেক এগিয়ে আছে লিভারপুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *