সাফে নতুন মুখ মোরসালিন-রফিকুল, বাদ এলিটা

সাফে নতুন মুখ মোরসালিন-রফিকুল, বাদ এলিটা

খেলা

জুন ১০, ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ

আর মাত্র কয়েকটা দিন। তারপর দরজায় কড়া নাড়ছে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত’ আসর সাফ চ্যাম্পিয়নশিপ। আগামী ২১ জুন ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে এবারের আসর। আর এ উপলক্ষে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যেখানে নতুন মুখ হিসাবে জায়গা পেয়েছেন বসুন্ধরা কিংসের খেলোয়াড় শেখ মোরসালিন ও ফর্টিসের রফিকুল ইসলাম। বাদ পড়েছেন গত স্কোয়াড থাকা নাইজেরিয়া বংশোদ্ভূত বাংলাদেশি নাগরিক এলিটা কিংসলে, টুটুল হোসেন বাদশা, মাসুক মিয়া জনি  ও রিমন হোসেন। আর প্রাথমিক ৩০ সদেস্যের দল থেকে বাদ পড়েছেন শাহরিয়ার ইমন, মেহেদী হাসান শ্রাবণ, সাজ্জাদ হোসেন।

শনিবার (৯ জুন) বাফুফের মতিঝিল ভবনে দল ঘোষণা করেন বাংলাদেশের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। সাফে খেলার আগে একটি প্রীতি ম্যাচ কম্বোডিয়ার বিপক্ষে খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। সেজন্য আজ রাতে কম্বোডিয়ার উদ্দেশ্যে উড়াল দিবে বাংলাদেশ দল। কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটি হবে আগামী ১৫ জুন। ম্যাচটি খেলে পরের দিনে অর্থ্যাৎ ১৬ জুন ভারতে সাফ খেলতে উড়াল দিবে জামাল ভূঁইয়ার দল।

আগামী ২১ জুন পর্দা উঠবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপের। আর ২২ জুন লেবাননের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। ভারতের ব্যাঙ্গালুরুতে বাংলাদেশ সময় বিকেল ৪ টায় শুরু হবে ম্যাচটি। জামাল-তপুদের অন্য দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৫ ও ২৮ জুন। ২৫ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচটিও শুরু হবে বিকেল ৪ টায়। আর ২৮ জুন গ্রুপ পর্বে নিজদের শেষ ম্যাচে ভুটানের মোকাবিলা করবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

২৮ জুন গ্রুপ পর্বের খেলা শেষ হবে। এরপর ১ জুলাই একদিনেই অনুষ্ঠিত হবে দু’টি সেমিফাইনাল। আর ৪ জুলাই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ ফুটবল দল:

গোলরক্ষক– আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, শহিদুল আলম।

ডিফেন্ডার- তারিক কাজী, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, ইশা ফয়সাল, মেহেদি হাসান মিঠু, রহমত মিয়া, মুরাদ হোসেন ও আলমগীর মোল্লা।

মিডফিল্ডার- সোহেল রানা, মজিবুর রহমান জনি, রবিউল হাসান, জামাল ভূঁইয়া, আবু সাইদ, মোহাম্মদ হৃদয় ও মেহেদী হাসান রয়েল।

ফরোয়ার্ড- রাকিব হোসেন, সুমন রেজা, মতিন মিয়া, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ ইব্রাহিম, রফিকুল ইসলাম ও আমিনুর রহমান সজীব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *