সন্তানদের ফিরে পেতে ভারত-নরওয়ের আদালতে রানি!

সন্তানদের ফিরে পেতে ভারত-নরওয়ের আদালতে রানি!

বিনোদন স্পেশাল

ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ৮:৩০ পূর্বাহ্ণ

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ের’ ট্রেলার আজ বৃহস্পতিবার মুক্তি পেয়েছে। সন্তানদের ঠিকমতো দেখাশোনা করতে পারছে না- এ অভিযোগে মায়ের কাছ থেকে ছেলেমেয়েদের বেবি কেয়ারে নেওয়া হয়। এরপরই একটি হৃদয়বিদারক গল্পের সৃষ্টি হয়, যা উঠে এসেছে এ সিনেমায়। সন্তান ফিরে পেতে ভারত ও নরওয়ের আদালতের দ্বারস্থ হন মা দেবিকা।

ছবিতে মূল চরিত্রে রয়েছেন রানি মুখার্জি ও অনির্বাণ ভট্টাচার্য। ছবির ট্রেলারে তাদের মাধ্যমে উঠে এসেছে সেই আবেগঘন ও হৃদয়বিদারক ঘটনা।

চ্যাটার্জিরা বাঙালি। দেবিকা চ্যাটার্জি ও তার স্বামী দুই ছেলেমেয়ে শুভ এবং সূচিকে নিয়ে নরওয়েতে তাদের নতুন সংসার পেতেছেন। দেবিকা আর পাঁচজন বাঙালি মায়ের মতোই অতি সাধারণ। স্বামী, ছেলে-মেয়ে ও সংসার নিয়ে ব্যস্ত থাকাই বিবাহিত নারীদের কাজ। নরওয়েতে স্বামী ও দুই সন্তানকে নিয়ে ভালোই যাচ্ছিল দেবিকার।

সন্তানদের নিজের কাছে নিয়ে ঘুমান, খাবার খাওয়ানো, নজর যাতে না লাগে সেজন্য মাথায় কাজলের টিকা! সংস্কৃতির এই বৈষম্য দেখেই নরওয়ে সরকারের প্রতিনিধিদের মনে হয় শিশুদের দেখাশোনা ঠিকমতো করতে পারছে না চ্যাটার্জি পরিবার। এ অভিযোগে মায়ের কোল থেকে দুই সন্তানকে তুলে নিয়ে যায় বেবি কেয়ার সেন্টার।

ট্রেলারে উঠে এসেছে মায়ের বুক থেকে সন্তানদের কেড়ে নেওয়ার এমনই এক হৃদয়বিদারক ঘটনা।

দেবিকা জানতে পারলেন সবই আসলে ব্যবসা! যত শিশুদের ফস্টার সিস্টেমে ওরা দিতে পারবেন, ততই টাকা পাবেন; তাই কিছু লোকজন এটা নিয়ে ব্যবসা শুরু করেছেন। আর এরপরই গোটা দেশের বিরুদ্ধে গিয়ে লড়াই করলেন দেবিকা।

ভারত ও নরওয়ে দুই দেশের আদালতের দ্বারস্থ হলেন তিনি। তবে সেটা তার স্বামীর সমর্থন ছাড়াই। দেবিকার স্বামী শুধুই নরওয়ের নাগরিকত্ব পাওয়া নিয়ে উদ্বিগ্ন। দেবিকা এ লড়াইয়ে সফল হবেন কিনা, সন্তানদের ফিরে পাবেন কিনা- তার উত্তর মিলবে আগামী ১৭ মার্চ।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ের’ ছবির পরিচালক অসীমা ছিব্বর। সত্য ঘটনা অবলম্বন করে তিনি এই ছবি তৈরি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *