শ্যামনগরে ইন্স্যুরেন্স কর্মকর্তার বাড়ি থেকে হরিণের মাংস উদ্ধার

শ্যামনগরে ইন্স্যুরেন্স কর্মকর্তার বাড়ি থেকে হরিণের মাংস উদ্ধার

দেশজুড়ে

মে ৯, ২০২৩ ২:৫৯ অপরাহ্ণ

মনিরুজ্জামান মনি, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নের বাদঘাটা গ্রামের খৈতলা এলাকা থেকে শ্যামনগর থানা পুলিশের বিশেষ অভিযানে ১২কেজি হরিণের মাংস উদ্ধার হয়েছে। থানা সূত্রে জানা গেছে, সোমবার (৮ মে) সকালে গোপন সংবাদের ভিত্তিতে এস আই মোঃ সাখায়েতুল ইসলাম ও এ এস আই মনজুরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়।

এসময় রবিউল ইসলামের বাড়ি থেকে লাল বালতিতে সংরক্ষিত ১২কেজি মাংস উদ্ধার করে। অভিযানে বাদঘাটা গ্রামের রুহুল আমিনের ছেলে বরিউল ইসলাম (২৮) ও একই গ্রামের আমজাদ হোসেন ছেলে আজাদ হোসেন (৩০)। আটককৃত রবিউল ইসলাম মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সহকারী কর্মকর্তা ও তার সহযোগী আজাদ হোসেন একই অফিসের পিয়ন পদে চাকুরীরত আছেন বলে জানায় পুলিশ। উদ্ধারকৃত মাংস পরবর্তীতে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের ডাঃ সুব্রত কুমার বিশ্বাস ঘটনাস্থলে পৌঁছে মাংসগুলো হরিণের বলে নিশ্চিত করেন।

ডাঃ সুব্রত কুমার বিশ্বাস বলেন, প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে যে এটা হরিণের মাংস। হরিণের মাংসের সাথে বিশ্বাস যোগ্যতা অর্জনের জন্য চামড়ার অংশ রাখা আছে। যেটা দেখে অনেকটা নিশ্চিত হওয়া যায় এটা হরিণের মাংস। তাছাড়া উদ্ধারকৃত মাংসের ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানোর প্রস্তুতি নিচ্ছে থানা পুলিশ।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল ইসলাম বাদল বলেন, থানা পুলিশের অভিযানে হরিণের মাংসসহ ২ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের নামে ১৯২৭ বন আইনের ২৬(ক), (চ)২০১২ সালের বন্যপ্রানী সংরক্ষণ ও নিরাপত্তা আইন এর ধারায় মামলা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *