শাল্লায় মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর জোরপূর্বক দখল

দেশজুড়ে

ফেব্রুয়ারি ৮, ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের শাল্লা উপজেলার ১ নং আটগাঁও ইউনিয়নের আটগাঁও গ্রামে গৃহহীনদের মাঝে মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ন প্রকল্পের (২) সরকারি ঘর পেয়েও ঘরে মাথা গোজার ঠাই হচ্ছে না শেরুল হক ও পঙ্গু স্ত্রী ভিক্ষুক রুকেন বেগম এর।

খোজ নিয়ে জানা যায়, আটগাঁও গ্রামের মৃত নাছির আলীর পুত্র শেরুল হক ও পঙ্গু স্ত্রী রুকেন বেগম ভুমিহীন থাকায় মুজিব বর্ষে আশ্রয়ন প্রকল্পের (২) ঘর পান তারা, ঘর পেয়ে আনন্দিত হলেও এখন তাদের দু চোখ অশ্রুতে টলমল করছে। গ্রামের ফজলুল হক ও তার লাটিয়াল বাহিনীর হামলা মামলার ভয়ে আশ্রয়ন প্রকল্পের (২) সরকারি ঘর ছেড়ে পালিয়ে পর গাছায় বাস করছেন পঙ্গু স্ত্রী কে নিয়ে । শেরুল ও তার পঙ্গু স্ত্রী (ভিক্ষুক) জানান আমরা বড় অসহায় আমাদের ভিটে বাড়ি নেই তাই সরকারি ঘর এর জন্য শাল্লা নিবার্হী অফিসার বরাবর আবেদন করলে আমরা ঘর পাই কিন্তু ঘর পেয়ে এখন আমরা বিপদের সম্মুখীন। ফজলুল হক আমাদেরকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে আশ্রয়ন প্রকল্পের(২) ঘরে আমরা ঢুকতে পারিনা। কোনো ইস্যু ছাড়াই সে আমাদের এ পর্যন্ত কয়েক বার হামলা করেছে আমরা এলাকায় গ্রাম্য সালিশি বিচার চাইলে সে আরো ক্ষিপ্ত হয়ে উঠে। আজ দীর্ঘদিন ধরে আমরা তার ভয়ে ভিটে মাটি ছাড়া। বিভিন্ন এলাকায় আমরা ভিক্ষা করে পেটের ভাত যোগাই। আমরা ন্যায় বিচার পাওয়ার আশায় বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরছি। আমাদেরকে শাল্লা ভূমি অফিস থেকে ২ শতক খাস জমি ( দলিল নং ১০৫৪/২০২২ ইং দাগ নং- ৬৯১/১০ মৌজা পশ্চিম নিয়ামতপুর, তাং – ০৩-১০-২০২২) শাল্লা সাব রেজিস্ট্রার থেকে প্রদান করা হয়। ফজলুর হক কে মোটাফোনে কল দিলে ফোন রিসিভ করেন নি?

এ ব্যাপারে হুমকিদাতা ঘর দখলকারী মো. ফজলুল হক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন এটা সম্পূণ মিথ্যা বলে দাবী করেন।

এ ব্যাপারে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি ভূমি অফিসার ( অতিরিক্ত দ্বায়িত্ব) আবু তালেবের সাথে সরাসরি ও মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *